২৬ জুলাই, ২০১৭ ২১:৪২

বর্ষায় ক্ষতিগ্রস্ত সড়ক-মহাসড়ক দ্রুত মেরামতের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

বর্ষায় ক্ষতিগ্রস্ত সড়ক-মহাসড়ক দ্রুত মেরামতের সুপারিশ

বর্ষা মৌসুমে দেশের বিভিন্ন সড়ক, মহাসড়ক ও আঞ্চলিক সড়কের যে ক্ষতি হয়েছে, তা তাৎক্ষণিকভাবে দ্রুত মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে মহাসড়কে অতিরিক্ত মালবোঝাই ট্রাক চলাচল করে যাতে রাস্তার ক্ষতি করতে না পারে সেদিকে কঠোর নজরদারিরও সুপারিশ করা হয়।  
সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি কাজী কেরামত আলী। কমিটির সদস্য মো. শহীদুজ্জামান সরকার, এ কে এম শাহজাহান কামাল, মো. আব্দুল মজিদ খান, মীর মোস্তাক আহম্মেদ রবি অংশ নেন।
বৈঠকে জানানো হয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের বিষয়ে সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী প্রতিশ্রুত পদ্মাসেতু বাস্তবায়নের কাজে ইতোমধ্যে ৪৪ শতাংশ সার্বিক ভৌত কাজ সম্পন্ন হয়েছে। হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালি পর্যন্ত  ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজও চলমান রয়েছে। চলতি বছরের জুন পর্যন্ত ৫৮৯টি ওয়ার্কি পাইল ড্রাইভিং, ৪৬টি পাইল ক্যাপ, ২টি পিয়ার এবং ২৪টি কলামসহ প্রথম ধাপের নির্মাণ সম্পন্ন হয়েছে।
বৈঠকে আরও জানানো হয়, ২০১৬-২০১৭ র্থবছরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মোট ১৪০টি প্রকল্পের সার্বিক অগ্রগতি ৯৯ দশমিক ৭৬ শতাংশ।   

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর