২৭ জুলাই, ২০১৭ ২১:৪৪
কর্মপরিকল্পনা সভায় চসিক মেয়র

'কর দিন কাঙ্খিত সেবা পাবেন'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

'কর দিন কাঙ্খিত সেবা পাবেন'

ফাইল ছবি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, আপনার কর দিন, আমি কাঙ্খিত সেবা দেব। তবে চসিকের কর্মকর্তাদেরও নাগরিকদের সঙ্গে মধুর ব্যবহার ও মার্জিত আচরণের মাধ্যমে তাদের মন জয় করে পৌরকর আদায় করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে থিয়েটার ইনস্টিটিউটে চসিকের রাজস্ব বিভাগ ও ভূ-সম্পত্তি শাখার ২০১৭-১৮ অর্থ বছরের কর্ম পরিকল্পনা উপস্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নগরবাসীর ট্যাক্সের টাকা নগরবাসীর কল্যাণেই ব্যয় করা হবে। তাদের কষ্টার্জিত অর্থ অপব্যবহার করার কেন সুযোগ নেই। এ সুযোগ অন্তত আমি কাউকে দেব না। কিন্তু এর জন্য নগরবাসীকে তাদের কর আদায় করতে হবে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কর্মপরিকল্পনা উপস্থাপন করেন চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান। এ সময় তিনি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের বিগত ৪ বছরের রাজস্ব আদায়ের তুলনা চিত্রও উপস্থাপন করেন। মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় কাউন্সিলর ও চসিকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় আ জ ম নাছির উদ্দীন জলাবদ্ধতার নানা চিত্র তুলে ধরে বলেন, সমুদ্র পৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি, সাম্প্রতিক সময়ে কাপ্তাই হৃদের পানি ছাড়া, কর্ণফুলী নদীর ড্রেজিং না হওয়া, অপর্যাপ্ত সিলট্রেশন স্থাপনসহ নানামুখি মানবসৃষ্ট সমস্যার কারণে বর্ষা মৌসুমে নগরীর নিন্মাঞ্চলে জলজট ও জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এ বিষয়ে চসিক সজাগ ও সচেতন আছে। জলাবদ্ধতা নিরসনে ইতোমধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণসহ স্থায়ী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আশা করি আগামী ২ বছরের মধ্যে জলাবদ্ধতা নিরসনের প্রকল্পগুলো বাস্তবায়ন করা সম্ভব হবে।
 


বিডি-প্রতিদিন/ ২৭ জুলাই, ২০১৭/ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর