১৬ আগস্ট, ২০১৭ ১৭:৪৬

'সাম্প্রদায়িক শক্তিকে রুখতেই সরকারের ধারাবাহিকতা দরকার'

অনলাইন ডেস্ক

'সাম্প্রদায়িক শক্তিকে রুখতেই সরকারের ধারাবাহিকতা দরকার'

ফাইল ছবি

মৌলবাদ ও সাম্প্রদায়িক শক্তিকে রুখতেই বর্তমান সরকারের ধারাবাহিকতা রক্ষা করতে হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। 

আজ বুধবার সকালে রাজধানীর বাংলা মোটরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

শামীম আহমেদের সভাপতিত্বে এ সভায় ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সাধারণ সম্পদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি ডা. দিলীপ রায়, কামাল চৌধুরী, অ্যাডভোকেট হামিদ খান প্রমুখ বক্তৃতা করেন।

‘১৫ আগস্ট এবং ২১ আগস্ট’ দু’টি হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা উল্লেখ করে রাশেদ খান মেনন বলেন, বর্বরোচিত এই দু’টি হত্যাকাণ্ডের মূল লক্ষ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলে দেশে হত্যা, ষড়যন্ত্র ও সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে দেয়া। 

তিনি বলেন, মুক্তিযুদ্ধোত্তর স্বাধীন বাংলাদেশে একটি অশুভ শক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে দেশের অগ্রগতি ও প্রগতির চাকাকে পেছনে ঘোরানোর অপচেষ্টায় লিপ্ত থেকেছে। একই গোষ্ঠী ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। এরাই আবার মৌলবাদী রাজনীতি প্রতিষ্ঠিত করার হীন চেষ্টায় ২০০৫ সালের ১৭ আগস্ট দেশজুড়ে বোমা হামলা চালিয়েছিল। 

বিডি প্রতিদিন/১৬ আগস্ট ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর