শিরোনাম
১৭ আগস্ট, ২০১৭ ১৬:২২

ষোড়শ সংশোধনীর রায়; বরিশালে বিএনপি-আওয়ামীপন্থী আইনজীবীদের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ষোড়শ সংশোধনীর রায়; বরিশালে বিএনপি-আওয়ামীপন্থী আইনজীবীদের সমাবেশ

আইন কমিশনের চেয়ারম্যান বিচারপতি এবিএম খায়রুল হকের অপসারণ এবং তাকে গ্রেফতারের দাবিতে বরিশালে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

বৃহস্পতিবার দুপুর ১টায় নগরীর জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত আইনজীবী সমিতি মিলনায়তন চত্বর থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মিছিলটি আদালত চত্বরের জেলা আইনজীবী সমিতি মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক অ্যাডভোকেট আলী আহম্মেদ, অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চু প্রমুখ।

বক্তারা সুপ্রিম কোর্টের ষোড়শ সংশোধনীর রায়কে স্বাগত জানান। একই সাথে ওই রায় নিয়ে আইন কমিশনের চেয়ারম্যানের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তারা তার অপসারণ এবং গ্রেফতারের দাবি জানান।

এর আগে বৃহস্পতিবার  ষোড়শ সংশোধনী মামলার রায়ে অসাংবিধানিক ও অপ্রসাংঙ্গিক পর্যবেক্ষণে বঙ্গবন্ধুকে 'হেয়প্রতিপন্ন' করার প্রতিবাদে এবং ওই সব পর্যবেক্ষণ বাতিলের দাবিতে বরিশালে সমাবেশ করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

আদালত চত্বরের জেলা আইনজীবী সমিতি ভবনের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রিয় কমিটির সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল এবং জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিচ উদ্দিন শহীদ প্রমুখ।

পাল্টাপাল্টি মিছিল সমাবেশকে কেন্দ্র করে আদালত পাড়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। 


বিডি প্রতিদিন/১৭ আগস্ট, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর