১৮ আগস্ট, ২০১৭ ২১:৫১

বরিশাল-ঢাকা নৌরুটে যুক্ত হলো আরো এক বিলাসবহুল জাহাজ

আছে সিসিইউ (ক্রিটিক্যাল কেয়ার ইউনিট), অত্যাধুনিক লিফট, সিসি ক্যামেরা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল-ঢাকা নৌরুটে যুক্ত হলো আরো এক বিলাসবহুল জাহাজ

বরিশাল-ঢাকা নৌ রুটে যুক্ত হলো আরও একটি অত্যাধুনিক বিলাসবহুল যাত্রীবাহী নৌযান। বরিশালের জাহাজ ব্যবসায়ী গ্রুপ সুন্দরবন নেভিগেশন কোম্পানীর ব্যানারে নতুন নির্মিত এমভি সুন্দরবন-১১ নামে নৌযানটি শুক্রবার বিকেলে দোয়া-মোনাজাতের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়। বরিশাল নদী বন্দরে নোঙ্গর করা নৌযানে দোয়া-মোনাজাত পরিচালনা করেন ছারছিনা দরবার শরীফের পীর মাওলানা মো. মোহেবুল্লাহ। এ সময় নগরীর জামে এবায়েদুল্লাহ মসজিদের খতিব মাওলানা নুরুর রহমান বেগসহ প্রশাসনের বিভিন্ন স্থরের কর্মকর্তা এবং সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

সুন্দরবন নেভিগেশন গ্রুপের বরিশাল অফিসের ম্যানেজার মো. জাকির হোসেন জানান, নতুন উদ্ধোধন হওয়া এমভি সুন্দরবন-১১ আগামী রবিবার বরিশাল থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। এর অধিকাংশ কেবিন ইতিমধ্যে বুকিং হয়ে গেছে। 

ম্যানেজার জাকির হোসেন জানান, রুটে নতুন যুক্ত হওয়া সুন্দরবন-১১ লঞ্চে একটি ডুপ্লেক্সসহ ৬টি ভিআইপি কেবিন, ৪টি সেমি ভিআইপি, ১১টি ফ্যামিলি, ২টি সৌখিন, ৩৮টি ডাবল ও ৬১টি সিঙ্গেল কেবিন এবং ৪৫টি সোফা রয়েছে। যাত্রীদের নিরাপত্তায় নতুন নৌযানে সিসিইউসহ মেডিকেল সুবিধা, অত্যাধুনিক লিফট ব্যবস্থা, ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসি) স্থাপন এবং নামাজের স্থান রাখা হয়েছে। 

এছাড়া ৩০০ ফিট দৈর্ঘ্য এবং দুই পাশে ৬ ফিট ফ্যান্টারসহ ৫৬ ফিট প্রস্থ বিশিস্ট বিশাল জাহাজটির ঝুঁকিমুক্ত চলাচলের জন্য জিপিআরএস সিস্টেম, রাডার, ইকোসাউন্ডার, এক জাহাজ থেকে একই কোম্পানীর আরেক জাহাজে অভ্যন্তরীন যোগাযোগের জন্য ভিএইচএফ এবং জাহাজের অভ্যন্তরে কর্মকর্তা-কর্মচারীদের সার্বক্ষণিক কথপোকথনের জন্য ওয়কিটকির ব্যবস্থা রয়েছে। 


বিডি প্রতিদিন/১৮ আগস্ট ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর