১৯ আগস্ট, ২০১৭ ১৯:৩১

'নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে'

অনলাইন ডেস্ক

'নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে'

ফাইল ছবি

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে বলে জানিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

শনিবার জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা দেশ পেয়েছি উল্লেখ করে ইয়াফেস ওসমান বলেন, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবন ও ইতিহাসকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। অথচ স্বাধীনতার বিপক্ষের শক্তিরা আজও দেশের ইতিহাসকে বিকৃত করার চেষ্টায় লিপ্ত।

মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সভাপতি সাব-সেক্টর কমান্ডার অধ্যক্ষ গাজী মো. দেলওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যর মধ্যে আলোচনায় অংশ নেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ, ফাউন্ডেশনের সহ-সভাপতি ড. মো. শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ড. এসএম এ জাফর ও দপ্তর সম্পাদক মো. এমদাদুর হক।

বিডি প্রতিদিন/১৯ আগস্ট ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর