২০ আগস্ট, ২০১৭ ২০:১৪

'তৈলারদ্বীপ সেতুর টোল আদায় ৪০ লাখ মানুষের প্রতি অবিচার'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'তৈলারদ্বীপ সেতুর টোল আদায় ৪০ লাখ মানুষের প্রতি অবিচার'

ফাইল ছবি

র্দীঘ আইনী লড়াইয়ের পর অবশেষে ইজাদারমুক্ত হল শংখ নদীর উপর নির্মিত তৈলারদ্বীপ সেতুর টোল। কিন্তু ইজারামুক্ত হচ্ছেনা! এ নিয়ে ওই সেতু দিয়ে চলাচলকারী বিভিন্ন যানবাহন সংশ্লিষ্টদের হয়রানি ও যাতনার অবসান হচ্ছে না। 

এ পরিস্থিতিকে 'হাইকোর্টের আদেশের প্রতি অবজ্ঞা ও দক্ষিণ চট্টগ্রাম, চকরিয়া, কক্সবাজার ও পেকুয়ার ৪০ লক্ষাধিক মানুষের প্রতি অবিচার।' বলে উল্লেখ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও সাবেক সংসদ সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী।

রবিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এ সময় উপস্থিত ছিলেন সিএনজি সমিতির নেতা শাহজাদা, আনসার আলম, নাসির উদ্দিন, স্থানীয় বাসিন্দা মুহাম্মদ জসিম উদ্দিন প্রমুখ।

তিনি বলেন, সরকার ইজারা প্রদান বন্ধ করলেও টোল আদায় অব্যাহত রেখেছে। আমাদের দাবি হলো- কেবল ইজারা বন্ধ নয়, টোল আদায় বন্ধ করতে হবে। আগামী সাত দিনের মধ্যে যদি টোল আদায় বন্ধ করা না হয়, তাহলে আমরা দক্ষিণ চট্টগ্রামের মানুষদের নিয়ে জোরদার আন্দোলন গড়ে তুলব।
   
লিখিত বক্তব্যে সাবেক এমপি মাহমুদুল ইসলাম চৌধুরী বলেন, ৪০ লাখ মানুষের যোগাযোগের জন্য খুবই গুরুত্বপূর্ণ ‘তৈলারদ্বীপ সেতুতে’ (আনোয়ারা-বাশঁখালীর সংযোগস্থল) অনাকাংখিত ও অন্যায্য টোল আদায় নিয়ে আমার দীর্ঘ আইনী সংগ্রামে গত ফেব্রুয়ারি মাসে জনগণের পক্ষে প্রাথমিক বিজয় এসেছিল। এ সময় সেতুতে টোল আদায়ে টেন্ডার প্রক্রিয়ার যাবতীয় কার্যক্রম স্থগিত করেছিলেন মহামান্য হাইকোর্ট। ৬ মাসের জন্য স্থগিত করা রিট আদেশের পর সম্প্রতি আরো ৬ মাসের স্থগিতাদেশ এসেছে হাইকোর্টের তরফে। ফলে স্বাভাবিকভাবেই আর টেন্ডারে যেতে পারছে না সরকারের সংশ্লিষ্ট বিভাগ।

তিনি বলেন, পূর্বেকার টেন্ডারের সময়সীমা অনুযায়ী রবিবার রাত ১২টায় ইজাদারমুক্ত হবে তৈলারদ্বীপ সেতুটি। এটাও দক্ষিন চট্টগ্রাম, চকরিয়া ও কক্সবাজারের মানুষের জন্য আরেক বিজয়। এখন অবশিষ্ট থাকল শুধু হাইকোর্টে জনস্বার্থে করা রিটের পূর্নাঙ্গ নিষ্পত্তি।

বিডি প্রতিদিন/ ২০ আগস্ট, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর