২০ আগস্ট, ২০১৭ ২১:১০

'শিগিগির নগরীর সড়কগুলো শতভাগ এলইডির আওতায় আনা হবে'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

'শিগিগির নগরীর সড়কগুলো শতভাগ এলইডির আওতায় আনা হবে'

ফাইল ছবি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিগগিরই চট্টগ্রাম নগরীর সড়কগুলো শতভাগ এলইডির আওতায় আনা হবে। এ লক্ষ্যে ইতোমধ্যে প্রয়োজনীয় প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর মধ্যে নগরীর এক হাজার ১১ শত কিলোমিটার গলি-উপগলি আলোকিত করতে প্রায় ৪৫৮ কোটি টাকার প্রকল্প মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। ১১২ কিলোমিটার সড়ক আলোকিত করতে ১১৬ কোটি টাকার একটি প্রকল্প একনেকে চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় আছে। এছাড়া ৬৬ কিলোমিটার সড়ক আলোকায়ন করতে প্রায় সাড়ে ৫৩ কোটি টাকার কার্যাদেশ দেয়া হয়েছে।  

রবিবার দুপুরে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের ২৫তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।       

তিনি বলেন, কোরবানির ঈদের আগে ক্ষতিগ্রস্ত সড়কগুলোর প্রয়োজনীয় সংস্কার করা হবে। তাছাড়া প্রধান প্রধান সড়ক উন্নয়নে ৮৮৪ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় আছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে নগরে আর কোনো ক্ষতিগ্রস্ত সড়ক থাকবে না।

মেয়র বলেন, স্থায়ী জলাবদ্ধতা নিরসনে সম্প্রতি একনেকে অনুমোদিত প্রকল্পের সমন্বয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে। এছাড়াও স্থানীয় সরকার মন্ত্রণালয়, পানি উন্নয়ন মন্ত্রণালয়, পূর্ত মন্ত্রণালয়, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, সিডিএ ও চট্টগ্রাম ওয়াসা সম্মিলিত সিদ্ধান্তে চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে পাইলট প্রকল্প বাস্তবায়িত হবে।

সাম্প্রতিক অতিবৃষ্টিতে চট্টগ্রাম নগরীর ক্ষতিগ্রস্ত এলাকা সমূহের হোল্ডিং ট্যাক্স মওকুফের দাবি জানিয়েছে নগর ও নাগরিক নামে একটি সামাজিক সংগঠন। রবিবার দুপুরে নগরভবন মেয়র দফতরে সংগঠনের দশ সদস্যের একটি প্রতিনিধিদল চসিক মেয়রের কাছে এ দাবি করেন। পরে মেয়র তাদের দাবিসমুহ পরীক্ষা-নিরীক্ষা করে বিবেচনায় আনার আশ্বাস দেন। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি লায়ন এম আইয়ুব, সহ-সভাপতি মাহবুব এম রহমান, সাধারণ সম্পাদক লায়ন মঈনুদ্দিন নূর তারেক, যুগ্ম সম্পাদক বি এম ছায়েদুল হক প্রমুখ।

বিডি প্রতিদিন/২০ আগস্ট ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর