২০ আগস্ট, ২০১৭ ২২:৪৪

কুমিল্লায় জামে মসজিদ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় জামে মসজিদ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

কুমিল্লার হোমনায় অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি হয়েছে। আগুনে একটি লেপ-তোষকের কারখানা সম্পূর্ণ ও একটি স্যানেটারি মালামালের গুদামের আংশিক ভস্মিভূত হয়েছে। এতে কয়েক লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।

রবিবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলা সদরের বাজার জামে মসজিদ মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে জেনারেটর থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করলেও মালিক পক্ষের লোকজন বলছেন, দোকানটি বন্ধ ছিল। টের পেয়ে প্রথমে স্থানীয় জনতা আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টার চেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনেন। ভিড় সামলাতে পুলিশ বাহিনীর সদস্যরা দায়িত্বপালন করেছেন।

লেপ-তোষক কারখানার মালিক মো. অহিদুজ্জামান মোল্লার ভাই বলছেন, তুলা, কাপড়, ধূন মেশিন ও জেনারেটরসহ টিনের চালার ঘরটি সম্পূর্ণ ভস্মিভূত হয়ে কয়েক লাখ টাকার মালামাল বিনষ্ট হয়েছে। 

মেসার্স আল আমিন ট্রেডার্সের মালিক মো. বিল্লাল হোসেন জানান, পিভিসি পাইপ, ফিল্টার ও স্যানেটারি মালামালের অন্তত দেড় লাখ টাকার ক্ষতি এবং মসজিদের সাত কিলোওয়াট ক্ষমতাসম্পন্ন পঞ্চাশ হাজার টাকা মূল্যের একটি জেনারেটর সম্পূর্ণ ভস্মিভূত হয়ে গেছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আজিজুর রহমান মোল্লা. ইউএনও কাজী শহিদুল ইসলাম, মেয়র অ্যাড.  মো. নজরুল ইসলাম ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।

ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ লিডার মো. আক্তারুজ্জামান স্থানীয় পল্লী বিদুতের ডিজিএমের বরাত দিয়ে জানান, জেনারেটর থেকে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

বিডি-প্রতিদিন/২০ আগস্ট, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর