শিরোনাম
২১ আগস্ট, ২০১৭ ১৭:৪৮

চার লেনের হবে চট্টগ্রাম বিমানবন্দর সড়ক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চার লেনের হবে চট্টগ্রাম বিমানবন্দর সড়ক

চট্টগ্রাম বিমান বন্দর সড়ক চার লেনে উন্নীত করা হবে। সিমেন্ট ক্রসিং থেকে কর্ণফুলী নদীর পাড় ঘেঁষে বাটারফ্লাই পার্ক পর্যন্ত ৮ দশমিক ৩ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করার কাজটি বাস্তবায়ন করবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এর মধ্যে ১ দশমিক ৩৯ কিলোমিটার সড়কের কাজ করবে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ (সিডিএ)। আজ নগর ভবনের সম্মেলন কক্ষে বিমানবন্দর সড়কের ২৪টি প্রতিষ্ঠান-স্থাপনার প্রতিনিধিদের সঙ্গে সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। 

মেয়র বলেন, শাহ্ আমানত বিমানবন্দর সড়কটি নগরে প্রবশেদ্বার। বাইর থেকে কেউ যখন এ শহরে প্রবেশ করেন, তখন বিমানবন্দর হয়ে থেকে বের হন তখন যে চিত্রটা দেখেন সেটিই মাইন্ডসেট হয়ে যায়। এটি ভালোও হতে পারে, খারাপও হতে পারে। এখন যে সড়কটি আছে সেটিতে নেতিবাচক ধারণা পোষণ করবে চট্টগ্রাম নিয়ে এটাই স্বাভাবিক। সেই দৃষ্টিকোণ থেকে আমরা চিন্তাভাবনা করেছি সড়কটি প্রশস্ত করার।

সিটি মেয়র বলেন, সড়কে ২৪টি প্রতিষ্ঠান-স্থাপনা আছে। তাদের সঙ্গে কথা হয়েছে। তারা ইতিবাচক মনোভাব দেখিয়েছে। আনুষ্ঠানিক সভায় প্রকল্প গ্রহণের ব্যাপারে সবাই সম্মতি দিয়েছেন। কিছু পুরোনো প্রতিষ্ঠান আছে, তাদের ক্ষয়ক্ষতির পরিমাণ একটু বেশি হবে। তাই কিছুটা কনসিডার করা যায় কিনা এ ধরনের পরামর্শ বা মতামত দিয়েছেন। এসবের সারাংশ আমাদের মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে প্রকল্প তৈরি করে একনেকে অনুমোদনের মাধ্যমে বাস্তবায়ন করা হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর