২১ আগস্ট, ২০১৭ ২২:২২

‘২১ আগস্ট ১৫ আগস্টের অসম্পূর্ণ নীল নকশার অংশ’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

‘২১ আগস্ট ১৫ আগস্টের অসম্পূর্ণ নীল নকশার অংশ’

চট্টগ্রাম সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যকাণ্ডের অসম্পূর্ণ নীল নকশার সম্পূর্ণ করতে ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে রক্তাক্ত গ্রেনেড হামলা হয়েছিলো।

তিনি বলেন, গ্রেনেড হামলার ১৩ বছর পরও এর বিচার হয়নি এবং এই মামলার ১৯ জন আসামি ধরা ছোঁয়ার বাইরে। তারা বিদেশে বহাল তবিয়তে আছে। তাদেরকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করে যথার্থ শাস্তি না হলে জাতির দায় মুক্তি হবে না।

সোমবার চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে ২১ আগস্ট রক্তাক্ত গ্রেনেড হামলা স্মরণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় এ কথা বলেন।

তিনি বলেন, সংগঠনের ঐক্যই শক্তি। এই শক্তিতে বলীয়ান হয়ে স্বাধীণতা, গণতন্ত্র রক্ষা এবং উন্নয়নের অগ্রযাত্রা বেগবান করতে আগামী জাতীয় নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ সভাপতি আলহজ্ব নঈম উদ্দিন চৌধুরী, সুনীল কুমার সরকার, আলহাজ্ব জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, হাসান মাহমুদ হাসনী, সম্পাদক মন্ডলীর সদস্য চৌধুরী হাসান মাহমুদ শমসের, এডভোকেট ইফখেতার সাইমুল চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, জহরলাল হাজারী প্রমুখ।

সভার শুরুতে এক মিনিট নীরবতা পালন শেষে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কোতোয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ফিরোজ আহমেদ। আগামী ২৩ আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ৬নং পূর্ব ষোলশহর ও ১৮নং পূর্ব বাকলিয়ায় সকাল ১০টায় দুঃস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর