২৩ আগস্ট, ২০১৭ ১৮:০৬

'বঙ্গবন্ধু দেশ স্বাধীনতা না করলে পাকিস্তানের গোলামী করতে হতো'

নিজস্ব প্রতিবেদক

'বঙ্গবন্ধু দেশ স্বাধীনতা না করলে পাকিস্তানের গোলামী করতে হতো'

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন না করলে আজকে প্রত্যেকের পাকিস্তানীদের গোলামি করতে হতো। কেউ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি, সেনাবাহিনী প্রধান, পুলিশ প্রধানসহ বিভিন্ন জায়গায় উচ্চপদে থাকতে পারতেন না। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। সেই বাংলাদেশকে যারা পাকিস্তান বানানোর স্বপ্ন দেখছেন তা পুরণ হবে না।
জাতীয় শোক দিবস উপলক্ষে  বুধবার ডেমরা ষ্টাফ কোয়ার্টারে হাজী হোসেন প্লাজা পাঙ্গণে আয়োজিত এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।
ঢাকা-৫ আসনের নির্বাচনী এলাকার আওয়ামী লীগ নেতাকর্মীদের আয়োজিত এ অনুষ্টানে প্রধান বিচারপতির বক্তব্যের দিকে ইঙ্গিত করে এনামুল হক শামীম বলেন, আপনারা আর যাই করেন- বঙ্গবন্ধুকে কটাক্ষ করে কথা বলবেন না। বাংলার মানুষ এটা মেনে নেবে না। আপনারা যারা বাংলাদেশকে পাকিস্তানের সঙ্গে তুলনা করতে চান তাদের বলতে চাই- বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলার দামাল ছেলেরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তারা আপনাদের খোয়াব পূরণ হতে দেবে না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, আজ সারা পৃথিবীর মানুষ বলে শেখ হাসিনা বাঘের বাচ্চা। তিনি ক্ষমতায় থকলে বাংলাদেশ ভাল থাকে, দেশের মানুষ ভাল থাকে। বিএনপি-জামায়াতের সমালোচনা করে তিনি বলেন, বাংলার মানুষ শেখ হাসিনার নেতৃত্বে এক্যবদ্ধ। যারা হাওয়া ভবন তৈরী করে দুর্নীতি-সন্ত্রাস ও লুটপাট করেছিল, দেশের মানুষ আর তাদের  দেখতে চায় না।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সমালোচনা করে ছাত্রলীগের সাবেক এই সভাপতি বলেন, ঈদের পর আন্দোলন! কিন্তু কত ঈদ গেল, আমাবস্যা গেল, পূর্ণিমা গেল। তাদের আন্দোলন আর হলো না। খালেদা জিয়া নিজেই নিজেকে অবরুদ্ধ করে রাখলেন কিন্তু তার ডাকে একজন মানুষও রাস্তায় নামেনি।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরা বলেন, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত, যুগ্ম সম্পাদক কামাল চৌধুরী, আবদুল হক সবুজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আখতার হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি বায়েজিত আহমেদ খান, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম প্রমুখ।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর