Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:১২ অনলাইন ভার্সন
আপডেট :
মোহাম্মাদপুরের মোস্তাকিম হত্যা
জেনেভা ক্যাম্পের সাবেক চেয়ারম্যানের যাবজ্জীবন
আদালত প্রতিবেদক:


জেনেভা ক্যাম্পের সাবেক চেয়ারম্যানের যাবজ্জীবন
রাজধানীর মোহাম্মাদপুরের শাহজাহান রোডের বাসিন্দা মোস্তাকিম হত্যা মামলায় এক পলাকত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি এক লক্ষ টাকা অর্থদণ্ড, অনাদায়ে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ  ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত ওই আসামি হলেন, মোহাম্মাদপুরের জেনেভা ক্যাম্পের মৃত আহম্মেদ নাউয়া ওরফে সহীদ নাপিতের ছেলে মাসুদ আহম্মেদ ছুটু।  
 
রায়ে বলা হয়েছে, জামিনে থাকা এই খুনি আসামির ভয়ে মামলার এজাহারকারীসহ অন্যান্য সাক্ষিগণ আদালতে হাজির হয় নাই। মামলার অভিযোগপত্রে আসামির বিরুদ্ধে আরো হত্যা মামলা, এসিড অপরাধ দমন আইনে মামলা, দুইটি আস্ত্র মামলাসহ মোট ৭ টি মামলা বিচারাধীন রয়েছে। ফলে এই আসামি যে একজন খুনি, অস্ত্রবাজ এবং আপরাধী ব্যক্তি ইহাতে আদালতের কোন সন্দেহ নাই।    
 
মামলা সূত্রে জানা গেছে, ২০০৩ সালের ১০ মার্চ সন্ধ্যায় জেনেভা ক্যাম্পের পশ্চিম পার্শ্চে শাহজাহান রোডে নিজের কাবারের দোকানে বসে খাচ্ছিলেন মোস্তাকিম। এ সময় তাকে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষণা করে। এ ঘটনায় নিহতের পিতা এস এম হাশিম বাদী হয়ে মামলা করে। পরে পুলিশ আসামি মাসুদ আহম্মেদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে।
এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মাহফুজুর রহমান লিখন জানান, রায় ঘোষণার আগে মোট ৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। রায় ঘোষণার পর পলাতক আসামি মাসুদ আহম্মেদ ছুটুকে গ্রেফতার করার জন্য মোহাম্মাদপুরের জেনেভা ক্যাম্পের ব্লক-সি, বাড়ি নম্বর ২০৫ এবং ব্লক-ই, বাড়ি নম্বর ৪২১ ঠিকানায় সাজা পরোয়ানা ইস্যু করা হয়েছে।
 
বিডি প্রতিদিন/এ মজুমদার 

আপনার মন্তব্য

up-arrow