১৯ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:১৫

'মিয়ানমার থেকে চাল কিনে সরকার ঘাতকদের উৎসাহিত করছে'

অনলাইন ডেস্ক

'মিয়ানমার থেকে চাল কিনে সরকার ঘাতকদের উৎসাহিত করছে'

ফাইল ছবি

মিয়ানমার থেকে চাল কিনে সরকার ঘাতকদের উৎসাহিত করছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, রোহিঙ্গাদের ওপর যে বর্বরতা চলছে, তা পৃথিবীর ইতিহাসে নজিরবীহীন। সেখানে বিচিত্র রকমের হত্যাযজ্ঞ চলছে। মিয়ানমার থেকে এক লাখ টন চাল কিনে সরকার ঘাতকদের উৎসাহিত করছে। আজ ঢাকা জজকোর্ট প্রাঙ্গনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত মিয়ানমারের সামরিক জান্তা ও সুচি বাহিনী কর্তৃক রোহিঙ্গাদের গণহত্যা, নির্যাতন, নিপীড়ন, দেশান্তরে বাধ্য করার প্রতিবাদে ও নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, মহামতি গৌতমবুদ্ধের অনুসারীরা এতো বিভৎস, কসাই হতে পারে সেটা ভাবা যায় না। নাফ নদীর পানি আজ রোজিঙ্গাদের রক্তের রং। আর সেই রক্তের ওপর দিয়ে লজ্জাজনকভাবে মিয়ানমার থেকে ১ লাখ টন চাল আমদানি করছে সরকার। মিয়ানমারের বর্বর সেনাবাহিনী কর্তৃক রোহিঙ্গাদের হত্যার এভাবেই প্রতিদান দিচ্ছে ভোটারবিহীন অবৈধ সরকার।

তিনি আরও বলেন, সরকারি গোডাউনে চাল নেই। চালের দাম ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। চালের বদলে সেখানে ইদুর খেলা করছে। ভয়াবহ দুর্ভিক্ষের প্রতিধ্বনি শোনা যাচ্ছে। এই দুর্ভিক্ষ প্রতিরোধ করবে কে?

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর