১৯ সেপ্টেম্বর, ২০১৭ ২২:২১

সিআরপির প্রশংসায় ব্রিটিশ এমপি রুশনারা

নাজমুল হুদা, সাভার

সিআরপির প্রশংসায় ব্রিটিশ এমপি রুশনারা

সাভারের আশুলিয়ার শ্রীপুর গণকবাড়ি এলাকায় পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপির) মার্কস এন্ড স্টার্ট প্রোজেক্টের ট্রেনিং পরিদর্শন করেছে বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ লেবার পার্টির এমপি রুশনারী আলী। মঙ্গলবার তিনি সিআরপিতে গেলে তাকে স্বাগত জানান সিআরপির নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম। 

এ সময় ব্রিটিশ লেবার পার্টির এমপি রুশনারা আলী বলেন, শরণার্থী শিবিরে ক্যাম্প পরিচালনার জন্য সিআরপিকে প্রশংসা করেন। পাশাপাশি বাংলাদেশের উন্নয়নে প্রতিবন্ধীদের মেধা কাজে লাগিয়ে দক্ষ জনবল হিসেবে তৈরি করার জন্য সাধুবাদ জানান। এ ধরনের পিছিয়ে পড়া মানুষদের উৎসাহ জোগাতে এগিয়ে আসা বিভিন্ন তৈরি পোশাক কারখানার প্রশংসা করেন এবং অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানান। 

তিনি আরও বলেন, সিআরপি একটি সেবামূলক সংস্থা। তাই ব্রিটিশ সরকার সিআপির পাশে থাকবে।

সাভারে ধসে পড়া রানা প্লাজা নিয়ে তিনি বলেন, ধসে পড়ার পরে রানা প্লাজার বেঁচে যাওয়া এক শ্রমিকের সাথে আমি কথা বলেছি। এবং আমি মনে করি এটা কোন দুর্ঘটনা ছিলো না। এটাকে প্রতিরোধ করা সম্ভব ছিলো। রানা প্লাজা ধসের পর শ্রমিকদের জন্য বিভিন্ন তৈরি পোশাক কারখানার পরিবেশ উন্নয়নে সরকারের নেওয়া নানা পদক্ষেপে তিনি সন্তুষ্টি প্রকাশ করেন।

এসময় বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেক বলেন, আমি ইতিপূর্বে সিআরপি পরিদর্শন করেছি এবং আমি তাদের কার্যক্রম দেখে অনেক খুশি। যুক্তরাজ্যের সংস্থা ডিফিট থেকে সিআরপিকে সহয়তা করা হচ্ছে বলেও তিনি জানান। 

পরিদর্শন শেষে এ সময় ব্রিটিশ এমপি ও হাইকমিশনার সিআরপিতে দুটি পাহাড়ি কাঞ্চন ফুলের গাছের চারা রোপন করেন। 


বিডি-প্রতিদিন/১৯ সেপ্টেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর