২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:২৫

র‌্যাম্প মডেল থেকে জঙ্গি!

অনলাইন ডেস্ক

র‌্যাম্প মডেল থেকে জঙ্গি!

রাজধানীর খিলগাঁও বনশ্রী এলাকা থেকে জেএমবি'র সারোয়ার-তামিম গ্রুপের নতুন শাখা ব্রিগেড আদ-দার-ই-কুতনী কমান্ডার ইমাম মেহেদী হাসান ওরফে আবু জিরবিলকে (২৯) আটক করেছে র‌্যাব। র‌্যাবের দাবি, র‌্যাপ মডেলিং থেকে পরবর্তীতে জঙ্গি কার্যক্রমে জড়িয়ে পড়েন জিবরিল। 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ এসব কথা জানান।

তিনি বলেন, আবু জিবরিল এক সময় র‌্যাপ মডেলিং করতেন। সেজন্য কয়েকটি প্রতিযোগিতায় অংশ নেন তিনি। রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় দারুল ইহসান ইউনিভার্সিটি থেকে স্নাতক শেষ করেন। পাশাপাশি বিভিন্ন গিফট আইটেমের (শো-পিচ) ব্যবসায় করতেন। 

র‌্যাব-৩ এর অধিনায়ক আরও বলেন, পরবর্তীতে ২০১৫ সালে সারোয়ার-তামিম গ্রুপের সংস্পর্শে এসে জেএমবিতে যোগ দেন জিবরিল। এরপর জেএমবির ‘ব্রিগেড আদ-দার-ই কুতনি’-এর কমান্ডার ইমাম মেহেদী হাসান ওরফে আবু জিব্রিল কর্মী সংগ্রহের পাশাপাশি ‘আইটি এক্সপার্ট’ হিসেবে ঊর্ধ্বতন জঙ্গি নেতাদের সঙ্গে যোগাযোগ ও সাংগঠনিক কাজগুলো অনলাইনে পরিচালনা করতেন। তার বাসা থেকে এ রকম যোগাযোগের তথ্য পাওয়া গেছে। 

জিবরিল জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছে, ঢাকা, টাঙ্গাইল ও রাজশাহীর বেশ কয়েকজন নতুন কর্মীকে বাইয়্যাত (শপথ) পাঠ করিয়েছেন তিনি। জেএমবির ‘ব্রিগেড আদ-দার-ই কুতনি’তে আনসার (সাহায্যকারী), মুজাহির (যোদ্ধা), সালাফি আলেম বোর্ড এবং অর্থ প্রদানকারী বিভিন্ন ব্যক্তি রয়েছে বলেও জিজ্ঞাসাবাদে জিবরিল জানিয়েছেন।


বিডি-প্রতিদিন/২১ সেপ্টেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর