২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:১৭

চট্টগ্রামে ৮০ হাজার বস্তা চাল জব্দ, গুদাম সিলগালা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ৮০ হাজার বস্তা চাল জব্দ, গুদাম সিলগালা

চট্টগ্রামে সাগরিকা এলাকায় মাসুদ অ্যান্ড ব্রাদার্স নামে একটি চালের গুদামে অভিযান চালিয়ে ৮০ হাজার বস্তা চাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে এক মাসের বেশি সময় ধরে চাল মজুত রাখার অপরাধে চালের গুদামটি সিলগালা করা হয়েছে।বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

সৈয়দ মুরাদ আলীর বলেন, চালের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে সাগরিকা এলাকায় বেশ কয়েকটি চালের গুদামে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায়- মাসুদ অ্যান্ড ব্রাদার্স নামে একটি চালের গুদামে এক মাস ৯ দিন ধরে চাল মজুদ করে রাখা হয়েছে। যেখানে ৮০ হাজার বস্তায় প্রায় ৪ হাজার টন চাল আছে। এক মাসের বেশি সময় ধরে মজুদ রাখার অপরাধে চালগুলো জব্দ এবং প্রতিষ্ঠানটিকে সিলগালা করা হয়েছে।

এর আগে গত মঙ্গলবার নগরীর চাক্তাই ও বুধবারে মাঝিরঘাট এলাকায় চালের গুদামে অভিযান চালানো হয়। চাক্তাইয়ে অভিযানে অতিরিক্ত মূল্যে চাল বিক্রি এবং অতিরিক্ত চাল মজুদের অভিযোগে দিদারুল আলম নামের একজনকে তিন মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড এবং ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমে বাধাদানের অভিযোগে জাহিদুল ইসলাম শাওন নামে আরেক জনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া মাঝিরঘাটে মাদার শিপিং কর্পোরেশন নামে অপর একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিডি প্রতিদিন/২১ সেপ্টেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর