২৩ সেপ্টেম্বর, ২০১৭ ২০:২৪

'জনগণের সাথে ঐক্য করেই রোহিঙ্গা সংকট মোকাবেলা করতে সমর্থ হবো'

অনলাইন ডেস্ক

'জনগণের সাথে ঐক্য করেই রোহিঙ্গা সংকট মোকাবেলা করতে সমর্থ হবো'

ফাইল ছবি

জনগণের সাথে ঐক্য করেই রোহিঙ্গা সংকট মোকাবেলা করতে সমর্থ হবো মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির চেয়ারপারসন লন্ডন থেকে বিবৃতিতে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে পরবর্তীতে ফেরত পাঠানোর কথা বলেছেন। রোহিঙ্গা সংকট মোকাবেলায় বিএনপি জাতীয় ঐক্যের ডাক দিয়েছে। আমরা জনগণের সঙ্গে ঐক্য করেই রোহিঙ্গা সংকট মোকাবেলা করতে সমর্থ হবো। আজ রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল আরও বলেন, রোহিঙ্গারা বিভিন্ন প্রেক্ষাপটে এর আগেও দুইবার বাংলাদেশে প্রবেশ করেছিল, তখন তৎকালীন সরকার প্রধান হিসেবে জিয়াউর রহমান এবং পরবর্তীকালে খালেদা জিয়া তাদের আশ্রয় দিয়ে ফেরত পাঠানোর ব্যবস্থা করেছিলেন। রোহিঙ্গা নির্যাতনকে গণহত্যা হিসেবে অভিহিত করে জাতিসংঘে প্রধানমন্ত্রীর দেওয়া ভাষণে নিন্দা না জানানোয় ক্ষোভ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, এখন পর্যন্ত এই হত্যাকাণ্ডকে কেন গণহত্যা বলেননি? এখনো আপনার ভয় পান যে মিয়ানমারকে যারা সমর্থন দিচ্ছে তারা যদি বিরাগভাজন হয়ে যান। 

আলোচনা সভায় ডক্টর টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দিন আহমেদ, শিক্ষাবিদ ড. মাহবুব উল্লাহ, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর