২৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:৪৪

৬ দফা দাবীতে বরিশালে ইবতেদায়ী শিক্ষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

৬ দফা দাবীতে বরিশালে ইবতেদায়ী শিক্ষকদের মানববন্ধন

ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করনসহ ৬দফা দাবীতে বরিশালে মানববন্ধন এবং প্রধানমন্ত্রী বরাবর দাবী সংবলিত স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ইবতেদায়ী শিক্ষক সমিতি ফাউন্ডেশন।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রবিবার সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে সংগঠনের বরিশাল জেলা কমিটির উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা শাখার সভাপতি ডা. মাওলানা মো. ফরিদ আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সাধারন সম্পাদক মাওলানা মো. ছিদ্দিকুর রহমান, মো. জয়নাল আবেদীন, মাওলানা মিজানুর রহমনার, মাওলানা মো. ফিরোজ আহমেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা ২০১৭ সালের জানুয়ারী মাস থেকে সকল সংযুক্ত ইবতেদায়ী মাদ্রাসাকে জাতীয়করন ও কর্মরত শিক্ষকদের চাকুরী সরকারীকরন, ইবতেদায়ী শিক্ষকদের প্রাথমিক শিক্ষকদের মতো সিনিয়র বেতন স্কেল প্রদান, ইবতেদায়ী শিক্ষকদের জন্য প্রশিক্ষন ব্যবস্থা চালু, ইবতেদায়ী শিক্ষকদের ইনডেক্স নম্বারের অধিকার প্রদান সহ উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ পদে নিয়োগের সুযোগ প্রদান সহ ৬দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

মানববন্ধন শেষে একই দাবী সংবলিত একটি স্মারকলিপি বরিশালের জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর প্রদান করেন শিক্ষক নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর