২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৪:২৮

বরিশালে পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারের সঙ্গে আভাসের চুক্তি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারের সঙ্গে আভাসের চুক্তি

বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারের সঙ্গে সপ্তম বেসরকারী প্রতিষ্ঠান হিসেবে যুক্ত হলো এনজিও আভাস। এছাড়া পূর্বে যুক্ত থাকা আরো ৫ বেসরকারী প্রতিষ্ঠান অপারেজয় বাংলা, বিএনডব্লিউএলএ, মেরী স্টোপস, সূর্যের হাসি, ব্লাস্ট এবং মহিলা পরিষদের সাথে নতুন করে ২ বছরের চুক্তি নবায়ন করা হয়।

এ উপলক্ষ্যে সোমবার সকালে কোতয়ালী মডেল থানা সংলগ্ন মেট্রোপলিটন পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভিকটিম সপোর্ট স্টিয়ারিং কমিটির সভাপতি মেটোপলিটন পুলিশের উপ-কমিশনার (সদর) কামরুল আমীনের সভাপতিত্বে চুক্তি নবায়ন ও নতুন প্রতিষ্ঠানের সাথে চুক্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন।

বিশেষ অতিথি ছিলেন উপ-কমিশনার (দক্ষিন) গোলাম রউফ খান, উপ-কমিশনার (উত্তর) মো. হাবিবুর রহমান, উপ-কমিশনার (গোয়েন্দা ও ট্রাফিক) উত্তম কুমার পাল, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা বেগম, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ভিকটিম সাপোর্ট সেন্টার ও কাউনিয়া থানা) শাহানাজ পারভীন, সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী) মো. আসাদুজ্জামান।

নতুন চুক্তি করা বেসরকারী সংস্থা আভাস এবং পূর্বের চুক্তি নবায়ন করা ৬টি বেসরকারী সংস্থা আগামী ২ বছরের (২৫ সেপ্টেম্বর, ১৯ইং পর্যন্ত) জন্য পুলিশের ভিটটিম সাপোর্ট সেন্টারে আশ্রিত শিশু ও নারীদের মানবিক এবং আইনগত সহায়তা দেবে বলে জানিয়েছেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শাহানাজ পারভীন।

২০১৪ সালের নভেম্বরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টার উদ্বোধনের পর থেকে এ পর্যন্ত ২৮৬ নারী ও শিশুকে মানবিক এবং আইনগত সহায়তা দেয়ার কথা জানিয়েছেন ভিকটিম সাপোর্ট সেন্টারের দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ কমিশনার শাহানাজ পারভীন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর