২৫ সেপ্টেম্বর, ২০১৭ ২০:৫৯

২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা ও ব্যবসায়ী কারাগারে

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা ও ব্যবসায়ী কারাগারে

আইএফআইসি ব্যাংকের দুই কোটি টাকা ঋণ নিয়ে আত্মৎসাতের অভিযোগে ব্যাংকের সাবেক কর্মকর্তাসহ দু'জনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার চট্টগ্রামের আগ্রাবাদ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

বাংলাদেশ প্রতিদিনকে তিনি বলেন, দুই কোটি টাকা আত্মসাতের দায়ে আইএফআইসির সাবেক ফার্স্ট অ্যাসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এম এম মঈনুল কবির ও চট্টগ্রামের আসাদগঞ্জের মেসার্স আর কে এন্টাপ্রাইজের মালিক রেজাউল করিমকে আটক করা হয়েছে। মঈনুল বর্তমানে মধুমতি ব্যাংক লিমিটেডের গুলশান অ্যাভিনিউ শাখার ব্যবস্থাপক বলে জানা গেছে। 

তিনি আরো বলেন, ২০১৫ সালে আইএফআইসি ব্যাংকের খাতুনগঞ্জ শাখা থেকে জালিয়াতির মাধ্যমে ভুয়া কাগজপত্র দিয়ে দুই কোটি টাকা ঋণ নেন ব্যবসায়ী রেজাউল কবির। এর পর এ টাকা তার (রেজাউল) অন্য একটি অ্যাকাউন্টে স্থানান্তরও করেন। এ ঘটনায় সোমবার কোতোয়ালী থানায় দুদকের উপ-সহকারী পরিচালক আব্দুল আউয়াল বাদী হয়ে একটি মামলাও করেছেন। মামলার পরই বিকেলে অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেফতারের পর আদালত থেকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মো. মুজিবুর রহমান বলেন, গ্রেফতারকৃত ব্যাংক কর্মকর্তা ও মেসার্স আরকে এন্টারপ্রাইজের মালিক রেজাউল করিম রাত সাড়ে ৭টার দিকে আদালত থেকে কারাগারে এসেছে।


বিডি প্রতিদিন/২৫ সেপ্টেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর