১৮ অক্টোবর, ২০১৭ ২০:০৩

বিশ্ববিদ্যালয় ছাত্র তালহা হত্যাকাণ্ড; দুই ছিনতাইকারীর স্বীকারোক্তি

আদালত প্রতিবেদক:

বিশ্ববিদ্যালয় ছাত্র তালহা হত্যাকাণ্ড; দুই ছিনতাইকারীর স্বীকারোক্তি

রাজধানীর ওয়ারীর কেএম দাস লেনে ছুরিকাঘাতে নিহত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবু তালহা হত্যা মামলায় দুই ছিনতাইকারী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জাবানবন্দি দেওয়া দুই ছিনতাইকারী হলেন, বেলাল হোসেন সবুজ ও আব্দুর রহমান মিলন। পরে তাদরে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

আজ ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারীর খাস কামড়ায় ছিনতাইকারী বেলাল হোসেন সবুজ ও ঢাকা মহানগর হাকিম একেএম মঈন উদ্দিন সিদ্দিকীর খাস কামড়ায় ছিনতাইকারী আব্দুর রহমান মিলন এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে বিচারক আসামিদের সেই জাবানবন্দি রেকর্ড করেন। এরআগে মামলার তদন্ত কর্মকর্তা দুই ছিনতাইকারীকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জাবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। এরআগে মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর কাপ্তানবাজার এলাকা থেকে দুই ছিনতাইকারীকে গ্রেফতার করে ওয়ারী থানা পুলিশ। এসময় তাঁদের কাছ থেকে নিহত তালহার ব্যবহৃত মানিব্যাগসহ আরও কিছু জিনিসপত্র উদ্ধার করা হয়েছে। 

মামলা সূত্রে জানা গেছে, গত ৮ অক্টোবর সকাল সাড়ে ৬টার দিকে ওয়ারীর টিকাটুলি কে এম দাস লেনের নিজেদের বাসার গলিতে প্রতিবেশীকে বাঁচাতে গিয়ে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুত্যু হয়। নিহত তালহা বেসরকারি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ঢাকার আশুলিয়া ক্যাম্পাসে পড়াশোনা করতেন। দুই বোন-এক ভাইয়ের মধ্যে তিনি ছিলেন সবার বড়। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর