শিরোনাম
২২ অক্টোবর, ২০১৭ ১৩:১৮

ঐশীর যাবজ্জীবন কারাদণ্ডের রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ

অনলাইন ডেস্ক

ঐশীর যাবজ্জীবন কারাদণ্ডের রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ

ফাইল ছবি

পুলিশ কর্মকর্তার মেয়ে ঐশী রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে হাইকোর্টের দেওয়া রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশিত হয়েছে। বাবা-মাকে হত্যার দায়ে ঐশী রহমানের মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে পরবর্তীতে যাবজ্জীবন কারাদণ্ডের রায় প্রদান করা হয়।

রবিবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ ৭৮ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায়টি প্রকাশ করেন।

রাজধানীর মালিবাগে পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমান হত্যা মামলায় তাদের মেয়ে ঐশী রহমানকে বিচারিক আদালতের দেয়া মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে হাইকোর্ট গত ৫ জুন যাবজ্জীবন কারাদণ্ড দেন।

মৃত্যুদণ্ডযোগ্য অপরাধ হওয়ার পরও যে বিষয়গুলো বিবেচনায় ঐশীর সাজা কমানো হয় সেগুলোর মধ্যে প্রধান কারণ হিসেবে বলা হয়, বংশগতভাবে ঐশীর পরিবারে মানসিক রোগীর উপস্থিতি ছিল। এছাড়া হত্যার ঘটনার দুইদিন পই ঐশীর আত্মসমর্পণ এবং অতীতে ঐশীর বিরুদ্ধে অন্য কোন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত না থাকা।

উল্লেখ্য পুলিশ কর্মকর্তা মাহফুজ ও তাঁর স্ত্রী স্বপ্না ২০১৩ সালের ১৬ অগস্ট তাদের চামেলীবাগের বাসায় খুন হন। ওই হত্যাকাণ্ডে ওই দম্পতির কিশোরী মেয়ের জড়িত থাকার অভিযোগ নিয়ে সেই সময়ে তুমুল আলোচনা হয় দেশজুড়ে।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর