২২ অক্টোবর, ২০১৭ ২২:০১

আশুলিয়ায় ফের টাকা না পেয়ে ব্যবসায়ীকে মামলায় ফাঁসানোর অভিযোগ

নাজমুল হুদা, সাভার

আশুলিয়ায় ফের টাকা না পেয়ে ব্যবসায়ীকে মামলায় ফাঁসানোর অভিযোগ

সাভারের আশুলিয়ায় আবারও টাকা না পেয়ে আনোয়ার হোসেন (৪৭) নামের আরেক ব্যবসায়ীকে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানার দাবিকৃত টাকা না দেওয়া তাকে গ্রেফতার করে ফাঁসিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন আটক আনোয়ারের স্ত্রী লাখি বেগম। রবিবার দুপুরে ওই ব্যবসায়ীকে মাদক মামলায় আদালতে পাঠানো হয়। এর আগে শনিবার রাতে আশুলিয়ার জামগড়া এলাকার মোল্লা বাড়ির মসজিদের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। পরপরই তাকে ছেড়ে দেওয়ার জন্য এক লাখ ৩০ হাজার টাকা দাবি করা হয়। তবে চাহিদা অনুযায়ী টাকা না পাওয়ায় তাকে অপর এক মাদক ব্যবসায়ীর সাথে আদালতে চালান দেওয়া হয় বলে অভিযোগ।

এর আগে, গত শুক্রবার সকালে টাকা না পাওয়ায় অপর এক ব্যাবসায়ীকে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ উঠে। ওই ঘটনায় আশুলিয়া থানা পুলিশের পক্ষ থেকে তদন্ত করা হচ্ছে বলেও জানিয়েছে থানার ওসি অপারেশন জাহিদুল ইসলাম। একই সঙ্গে ব্যবসায়ী আনোয়ারের ঘটনাটিও খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

ব্যবসায়ীর স্ত্রী লাখী বেগমের অভিযোগ, তার স্বামী আশুলিয়ার জামগড়া এলায় দীর্ঘদিন যাবৎ জমি ব্যবসার সাথে জড়িত। শনিবার রাতে জামগড়া এলাকার মোল্লা বাড়ির রাস্তা দিয়ে বাড়িতে ফিরছিলেন। এসময় আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা বিনা কারনে তাকে গ্রেফতার করে। এরপরই রাত ৯টার দিকে ওই এসআই ব্যবসায়ীর মুঠোফোন দিয়ে তার স্ত্রীর কাছে তাকে ছেড়ে দেওয়ার জন্য এক লাখ ৩০ হাজার টাকা দাবি করেন। তবে চাহিদা অনুযায়ী টাকা দিতে না পারলেও রাত সাড়ে ১১টার দিকে জামগড়ার ক্যাফে উশার সামনে থেকে কনস্টেবল মিজানের হাতে ২০ হাজার টাকা দেন। তখন পুলিশ ব্যবসায়ীকে শমীর প্লাজার সামনে ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ঘটনাস্থল থেকে চলে যায়। এরপরও ব্যবসায়ীকে ছেড়ে দেওয়ার জন্য রবিবার সকাল পৌনে ১১টার দিকে এসআই মুকিবের কাছে আরও ১০ হাজার টাকা দেয় ব্যবসায়ীর পরিবার।

আনোয়ারের পরিবারের অভিযোগ, পুলিশের চাহিদা অনুযায়ী টাকা না দিতে পারায় তাকে মাদক মামলায় ফাঁসিয়ে দিয়েছে। ব্যবসায়ীর স্ত্রী আরও অভিযোগ করে বলেন, তার স্বামী জামগড়া এলাকায় জমির ব্যবসা করেন। এ কারণে হয়তো প্রতিপক্ষ কোন লোকজন পুলিশ দিয়ে তার স্বামীকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দিয়েছে।

এব্যাপারে আশুলিয়া থানার অভিযুক্ত উপ পরিদর্শক (এস আই) মাসুদ রানা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, রবিবার দুপুরে এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মাদক মামলা (৪৬) দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।

তবে সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিডি-প্রতিদিন/২২ অক্টোবর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর