শিরোনাম
২৩ অক্টোবর, ২০১৭ ১৩:৫৯

মগবাজার-মালিবাগ ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন বৃহস্পতিবার

অনলাইন ডেস্ক

মগবাজার-মালিবাগ ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন বৃহস্পতিবার

ফাইল ছবি

তিনভাগে নির্মিত মগবাজার-মৌচাক-মালিবাগ সমন্বিত ফ্লাইওভার আগামী বৃহস্পতিবার (২৬ অক্টোবর) আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। এদিন দুপুর ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলে দীর্ঘ ৬ বছরের অপেক্ষা-দুর্ভোগের অবসান ঘটিয়ে যান চলাচলে পুরোপুরি খুলে যাচ্ছে তিনভাগে নির্মিত ফ্লাইওভারটি।

৮ দশমিক ২৫ কিলোমিটারের এ ফ্লাইওভাটি এ বছর কয়েক দফায় উদ্বোধনের ঘোষণা দেওয়া হলেও যথাসময়ে কাজ শেষ না হওয়ায় তা সম্ভব হয়নি। এ ব্যাপারে ফ্লাইওভারের প্রকল্প পরিচালক সুশান্ত কুমার পাল বলেন, প্রধানমন্ত্রী আগামী ২৬ অক্টোবর দুপুর ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন করার সম্মতি জ্ঞাপন করেছেন। ফলে এদিনই খুলে যাবে এ ফ্লাইওভার।
 
এদিকে রাজধানীর সাতরাস্তা, এফডিসি, মগবাজার, মগবাজার রেলক্রসিং, মৌচাক, শান্তিনগর, মালিবাগ এলাকায় আগে থেকেই লেগে থাকা যানজট ফ্লাইওভার নির্মাণকাজের কারণে দুর্বিষহ হয়ে ওঠে। সংশ্লিষ্ট এলাকাগুলোর রাস্তায় বৃষ্টির দিনে কাদা-পানি আর রোদের দিনে ধুলায় অতিষ্ঠ হয়ে ওঠেন মানুষ। রিকশা-ভ্যানগাড়ি-সিএনজির মতো ছোট ছোট যানবাহন উল্টে যাওয়ার ঘটনাও ছিল নিত্য নৈমিত্তিক। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর