২৪ অক্টোবর, ২০১৭ ১৬:১৫

বরিশালে দুই প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে দুই প্রতারক গ্রেফতার

এক মালয়েশিয়া প্রবাসীর চুরি যাওয়া লাগেজ ও মালামালসহ দুই প্রতারক চক্রকে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার রাতে বরিশাল জেলার গৌরনদী উপজেলার টরকী থেকে ওই মালামাল উদ্ধার করা হয় এবং ওই দুই প্রতারককে গ্রেফতার করা হয়। মঙ্গলবার বেলা ১২টায় বরিশাল জেলা পুলিশ লাইনস্ ইন সার্ভিস ট্রেনিং সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন এ তথ্য জানান। 

গ্রেফতারকৃতরা হলো মাদারীপুরের কালকিনি উপজেলার দক্ষিন রঞ্জনপুর গ্রামের মৃত আলাউদ্দিন বেপারীর ছেলে জালাল বেপারী (৩০) এবং গৌরনদী উপজেলার দক্ষিন রামসিদ্ধি গ্রামের সেকান্দার আলী মৃধার ছেলে সোহাগ মৃধা (২৮)।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানান, জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার লেঙ্গুটিয়া ভোলানাথ গ্রামের রাজ্জাক হাওলাদারের ছেলে ইউনুচ হাওলাদার ৬ বছর ধরে মালয়েশিয়ায় প্রবাস জীবন কাটিয়ে ৩ মাসের ছুটিতে গত ১৯ সেপ্টেম্বর ঢাকায় আসেন। ওইদিনই ঢাকা থেকে সুরভী নামে একটি বাসযোগে তিনি বরিশাল হয়ে মেহেন্দিগঞ্জ যাচ্ছিলেন। পথিমধ্যে তিনি বাসের মধ্যে ঘুমিয়ে পড়লে তার লাগেজটি চুরি করে নেয় দুর্বৃত্তরা। লাগেজের মধ্যে ৪৭৭৫ মালয়েশিয়ান রিঙ্গিত (৯৫ হাজার ৫শ’), ২টি স্বর্নের চেইন, এক জোড়া কানের দুল, ৩টি নতুন মুঠোফোন, মালয়েশিয়ার ভিসা সহ পাসপোর্ট এবং বিমানের রিটার্ন টিকেট ছিলো।

পরবর্তীতে দুষ্কৃতিকারীরা পাসপোর্টসহ লাগেজ ফেরত দেয়ার কথা বলে ১০ অক্টোবর এবং ১৩ অক্টোবর প্রবাসীর (ইউনুচ) পাসপোর্টে থাকা মুঠোফোনে কল দিয়ে দুই দফায় বিকাশে ৫ হাজার এবং ৩ হাজার টাকা নেয়। এরপর তৃতীয় দফায় আবারও পাসপোর্টসহ লাগেজ ফেরত দেয়ার কথা বলে আরো ৫০ হাজার টাকা দাবি করে। ইউনুস টাকা দিতে অস্বীকার করলে দুস্কৃতিকারীরা পাসপোর্টের ঠিকানা অনুযায়ী ইউনুসের বাড়ি গিয়ে তাকে হত্যার হুমকী দেয়।

এ ঘটনায় গত ২৩ অক্টোবর (সোমবার) গৌরনদী থানায় দণ্ড বিধির ৩৭৯, ৩৮৫ এবং ৩৮৬ ধারায় একটি মামলা (নম্বর ২৪) দায়ের করেন প্রতারিত প্রবাসী ইউনুস। পরে পুলিশ সুপারের নির্দেশে জেলা গোয়েন্দা পুলিশের একটি বিশেষ দল ওই রাতেই তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রতারকদের অবস্থান সনাক্ত করে এবং দুইজনকে গ্রেফতার করেন। তাদের কাছ থেকে চুরি যাওয়া পাসপোর্ট, ভিসা, রিটার্ন বিমান টিকেট এবং যে মুঠোফোন থেকে ইউনুসের কাছ থেকে চাঁদা নেওয়া হয়েছে সেই সিমসহ মুঠোফোন সেট উদ্ধার করে পুলিশ। চুরি যাওয়া অন্যান্য মামলামাল উদ্ধার এবং এ ঘটনায় জড়িত প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন। 


বিডি প্রতিদিন/২৪ অক্টোবর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর