১৮ নভেম্বর, ২০১৭ ১০:১১

উবার-পাঠাও বন্ধসহ যে ৮ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে সিএনজি চালকেরা

অনলাইন ডেস্ক

উবার-পাঠাও বন্ধসহ যে ৮ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে সিএনজি চালকেরা

ফাইল ছবি

৪৮ ঘণ্টা ধর্মঘটের ডাক দিয়েছে ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ। আগামী ২৭ নভেম্বর থেকে ঢাকা ও চট্টগ্রামে ধর্মঘট পালন করা হবে। উবার-পাঠাওসহ অন্যান্য অ্যপভিত্তিক পরিবহনসেবা প্রতিষ্ঠান বন্ধসহ ৮ দফা দাবিতে এই ধর্মঘটের আহ্বান করা হয়েছে। সম্প্রতি রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়। সংবাদ সম্মেলনে অংশ নেন শ্রমিক ঐক্য পরিষদের ঢাকা জেলা কমিটির সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলাল।

আট দফা দাবিগুলো হলো- ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে চলাচল করা মেয়াদোত্তীর্ণ অটোরিকশা অপসারণ করে নতুন অটোরিকশা প্রতিস্থাপন, ঢাকায় চালকদের নামে পাঁচ হাজার এবং চট্টগ্রামে চার হাজার অটোরিকশা বিতরণ, উবার, পাঠাওয়ের মতো অ্যাপনির্ভর পরিবহন সেবা বন্ধ করা, খসড়া পরিবহন আইন থেকে ‘শ্রমিক স্বার্থবিরোধী’ ধারা বাতিল, ড্রাইভিং লাইসেন্স নবায়নে ব্যবহারিক পরীক্ষা বন্ধ করা, অননুমোদিত পার্কিংয়ের জন্য মামলা না করা, চালকদের ‘হয়রানি’ বন্ধ করা এবং নিবন্ধিত অটোরিকশা চালকদের ঢাকা জেলার সব জায়গায় চলাচলের অনুমতি দেয়া।

এদিকে ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ এর দেয়া এসব দাবি পূরণ না হলে ১৫ জানুয়ারি থেকে ঢাকা ও চট্টগ্রামে লাগাতার ধর্মঘট শুরু করবেন তারা। এছাড়া বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিটিআরএ) ঘেরাও এর মতো কর্মসূচীও নেয়া হবে বলে হুশিয়ারি করেছেন সংশ্লিষ্টরা।


বিডি প্রতিদিন/১৮ নভেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর