১৯ নভেম্বর, ২০১৭ ১৪:৪২

বরিশালে এবার ১ লাখ ৯৪ হাজার পিএসসি পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে এবার ১ লাখ ৯৪ হাজার পিএসসি পরীক্ষার্থী

বরিশাল বিভাগে এবার প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে ১ লাখ ৯৪ হাজার ৩০১ জন ক্ষুদে পরীক্ষার্থী। রবিবার সারা দেশের সাথে একযোগে বরিশাল বিভাগেও এই পরীক্ষা শুরু হয়। প্রথম দিন ছিলো ইংরেজী পরীক্ষা। মোট পরীক্ষার্থীর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ১ লাখ ৬৮ হাজার ১১৬ জন এবং ইবতেদায়ী শিক্ষা সমাপানী পরীক্ষার্থী ২৬ হাজার ১৮৫ জন। 

প্রাথমিক শিক্ষা সমাপনীতে বরিশাল বিভাগে ৫২৬ টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর মধ্যে ৭৫ হাজার ৩০১ জন ছাত্র এবং ৯২ হাজার ৮১৫ জন ছাত্রী। অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপপনী পরীক্ষায় ছাত্র ১৪ হাজার ৫০৬ জন এবং ছাত্রী ১১ হাজার ৬৭৯ জন। 

শিক্ষার্থীরা জানিয়েছে, তাদের প্রস্তুতি ভালো। তারা ভালো পরীক্ষার ব্যাপারে আশাবাদী। কেউ কেউ বলেন, সারা বছর প্রস্তুতি নিয়েছেন। অভিভাবকরা কেন্দ্রের বাইরে কিছুটা দুশ্চিন্তায় থাকলেও তারা সন্তানদের ভালো পরীক্ষার ব্যাপারে আশাবাদী। তবে পরীক্ষার আগ মুহূর্তে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ের কারণে শিক্ষার্থীদের প্রস্তুতিতে কিছুটা ব্যাঘাত ঘটেছে বলে অভিযোগ করেন কয়েকজন অভিভাবক। 

এদিকে পরীক্ষা শুরুর পরপরই রবিবার সকাল ১১টার পর নগরীর এআরএস বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন বিভাগীয় প্রাথমিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক এসএম ফারুক। তিনি কেন্দ্র পরিদর্শন করে সার্বিক প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করেন। এ বছর কোন প্রশ্নপত্র ফাঁস হয়নি এবং প্রশ্ন ফাঁসের কোন আশংকাও নেই বলে দাবী করেন এসএম ফারুক। 

৬ দিনব্যাপী প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা আগামী ২৬ নভেম্বর শেষ হবে। 

 

বিডি প্রতিদিন/১৯ নভেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর