শিরোনাম
১৯ নভেম্বর, ২০১৭ ২০:৪৯

'নির্বাচন কমিশনের কাজে হস্তক্ষেপ করবে না সরকার'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

'নির্বাচন কমিশনের কাজে হস্তক্ষেপ করবে না সরকার'

ফাইল ছবি

সরকার নির্বাচন কমিশনের কাজে হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান। রবিবার সকালে চট্টগ্রাম বন্দরে সাউথ কন্টেইনার ইয়ার্ড উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 

মন্ত্রী শাজাহান খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনকালীন সময়ে দেশ পরিচালনা করবেন। এ সময়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করবেন না। 

বিএনপির সমালোচনা করে নৌমন্ত্রী বলেন, বিএনপি কী চায় তা তারা নিজেরাও জানেন না। কখনো তত্ত¡াবধায়ক সরকার চায়, কখনো নির্বাচনকালীন সরকার চায়। 

মন্ত্রী বলেন, বন্দরের গতিশীলতা আনয়ন ও অপারেশনাল কাজে দক্ষতা বৃদ্ধির জন্য ৪৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে সাউথ কন্টেইনার ইয়ার্ড। প্রায় ৪৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ কন্টেইনার ইয়ার্ডে তিন হাজার তিনশ পঞ্চাশটি কন্টেইনার রাখা যাবে। 

অনুষ্ঠানে বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল জানিয়েছেন, প্রায় ১০ একর জায়গায় সাউথ কন্টেইনার ইয়ার্ডটির নির্মাণ কাজ শেষ হয়েছে। আরো ৬ দশমিক ৫০ একর জায়গায় কন্টেইনার ইয়ার্ড নির্মাণের কাজ হাতে নেয়া হয়েছে। এর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২৯ কোটি টাকা। আগামী ৩৫ থেকে ৪০ দিনের মধ্যে নির্মাণ কাজ আরম্ভ করা যাবে। এটির নির্মাণ কাজ শেষ হলে প্রায় ১৬৮৯ টি কন্টেইনার সংরক্ষণ করা যাবে।
 
অনুষ্ঠানে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এম এ লতিফ এমপি, ইসরাফিল আলম এমপি, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল সহ বন্দরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর