২০ নভেম্বর, ২০১৭ ১৪:২৬

বরিশাল শেবামেক হাসপাতালের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল শেবামেক হাসপাতালের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সোমবার সকাল ১০টায় মেডিকেল কলেজ ক্যাম্পাসের মুক্ত মঞ্চে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে শেরে-ই বাংলা মেডিকেল কলেজকে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জোড়ালো দাবি উচ্চারিত হয়। 

সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশন ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা হয়। পরে সাদা পায়রা এবং বেলুন-ফেস্টুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন শেরে-ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কর সাহা এবং শেরে-ই বাংলা মেডিকেল কলেজের সাবেক ছাত্র বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও চক্ষু বিভাগের প্রধান অধ্যাপক ডা. সরফুদ্দিন আহমেদ। এ সময় কলেজের প্রাক্তন শিক্ষক অধ্যাপক ক্যাপ্টেন ডা. সিরাজুল ইসলাম, বিএমএ বরিশাল জেলার শাখার সভাপতি ডা. মো. ইশতিয়াক হোসেন ও সাধারন সম্পাদক ডা. মনিরুজ্জামান শাহিন, জেলা স্বাচিপের সভাপতি ডা. মু. কামরুল হাসান সেলিম ও শিক্ষক সমিতির সভাপতি ডা. এসএম সারওয়ার সহ মেডিকেল কলেজের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

আনুষ্ঠানিকভাবে উদ্ধোধনের পর মেডিকেল কলেজের অডিটোরিয়ামের সামনে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা। পরে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এরপর নিজস্ব অডিটোরিয়ামে আড্ডা এবং স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেলে কলেজের খেলার মাঠে ক্রীড়া বিনোদন এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলেজের শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করার কথা রয়েছে। 

১৯৬৮ সালের এই দিনে বরিশাল নগরীর আলেকান্দায় শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পথচলা শুরু হয়। ৬৮ সালের ২০ নভেম্বর শেরে-ই বাংলা মেডিকেল কলেজের প্রথম ছাত্র হিসেবে ভর্তি হন রংপুরের লুৎফুর রহমান। গত ৪৯ বছরে এখানে এমবিবিএস কোর্সে ৪৯টি ব্যাচ ভর্তি হয়।

আগামী বছর শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সুবর্ন জয়ন্তি উৎসবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানোর কথা বলেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কর সাহা। 


বিডি প্রতিদিন/২০ নভেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর