২০ নভেম্বর, ২০১৭ ১৭:০৪

কম্বলের ভেতরে লুকিয়ে রাখা তিন কোটি টাকার স্বর্ণ আটক

অনলাইন ডেস্ক

কম্বলের ভেতরে লুকিয়ে রাখা তিন কোটি টাকার স্বর্ণ আটক

সংগৃহীত ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কম্বলের ভেতরে লুকিয়ে রাখা ৫৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে বারগুলো উদ্ধার করে ঢাকা কাস্টমস হাউসের কর্মকর্তারা। 

যাত্রী মো. আলমের (৪৫) গ্রামের বাড়ি কুমিল্লায়। বাহরাইনে তিনি নির্মাণ শ্রমিকের কাজ করেন। 

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাহরাইন ফেরত যাত্রী আলমকে (৪৫) প্রথমে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তার ব্যাগ স্ক্যান করা হয়। ব্যাগের ভেতর থাকা কম্বলটি থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করেন ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ দলের কর্মকর্তারা। যার মোট ওজন ছয় কেজি ৭০০ গ্রামের মত। জব্দ হওয়া সোনার মূল্য তিন কোটি ৩৫ লাখ টাকা।

ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার (এসি) ও প্রিভেনটিভ দলের প্রধান সাইদুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বর্ণের বারগুলো নিজের নয় বলে দাবি করেন আলম। বাহরাইন থেকে গলফ এয়ারের একটি ফ্লাইটে করে আজ সকাল ৯টায় ঢাকায় আসেন তিনি। খবর পেয়ে বিমানবন্দরের গ্রীন চ্যানেলের সামনে স্বর্ণের চালান থাকার কথা ওই যাত্রীকে জিজ্ঞাসা করা হয়। তিনি প্রথমে তা অস্বীকার করেন। পরে ব্যাগ স্ক্যান করে কম্বলের ভেতর দুটি প্যাকেট থেকে ৫৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হয়েছে।

বিডি প্রতিদিন/২০ নভেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর