২০ নভেম্বর, ২০১৭ ১৯:২৯

উৎপল দাস কোথায় ৩০০ বিধিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতির দাবি

নিজস্ব প্রতিবেদক

উৎপল দাস কোথায় ৩০০ বিধিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতির দাবি

সাংবাদিক উৎপল দাস নিখোঁজের মাস পেরিয়ে গেলেও আইন শৃঙ্খলা বাহিনী তাকে উদ্ধার করতে না পারায় সংসদে প্রশ্ন উঠেছে, উৎপল কোথায়? একইসঙ্গে এ বিষয়ে ৩০০ বিধিতে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বিবৃতি দাবি করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান (সুনামগঞ্জ-৪)।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের ১৮তম অধিবেশনে আজ সন্ধ্যায় পয়েন্ট অব ওর্ডারে দাঁড়িয়ে তিনি এ দাবি জানান।
পীর ফজলুর রহমান বলেন, গত দুই মাসে ১০ জন মানুষ নিখোঁজ হয়েছে। এরমধ্যে একজন মাত্র ফেরৎ এসেছে বলে পত্রিকায় খবর বেরিয়েছে। সাংবাদিক উৎপল দাশ এক মাসের অধিককাল নিখোঁজ রয়েছেন। কিন্তু আইন শৃঙ্খলা বাহিনী তাকে উদ্ধার করতে পারছে না।
তিনি বলেন, একজন মানুষ যদি নিখোঁজ হয়, তা বের করা রাষ্ট্রের দায়িত্ব। কেননা জণগনের জান-মাল,  নিরাপত্তার দায়িত্ব রাষ্ট্রের। এই ব্যক্তি যদি কোন আইনের পরিপন্থি কাজ করেন, তা হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রয়োগ করা যেতে পারে। কিন্তু একটা তরুণ সাংবাদিক এক মাসের অধিক নিখোজ, কিন্তু আমাদের আইন শৃঙ্খলা বাহিনী তাকে উদ্ধার করতে পারে না, এটি আমাদের বিশ্বাসযোগ্য বলে মনে হয় না। আমি এই মহান সংসদে এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রীর ৩০০ বিধিতে বিবৃতি দাবি করছি’। উল্লেখ্য পূর্ব-পশ্চিম অনলাইন পোর্টালে কর্মরত সাংবাদিক উৎপল দাস গত ১০ অক্টোবর নিখোঁজ হন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর