১০ ডিসেম্বর, ২০১৭ ১৪:৪৯

'মানবাধিকারকে জলাঞ্জলি দিয়ে শক্তির জোরে ক্ষমতায় আছে সরকার'

অনলাইন ডেস্ক

'মানবাধিকারকে জলাঞ্জলি দিয়ে শক্তির জোরে ক্ষমতায় আছে সরকার'

ফাইল ছবি

সরকার মানবাধিকারকে জলাঞ্জলি দিয়ে শক্তির জোরে ক্ষমতায় আছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য সব গণতান্ত্রিক পদ্ধতিকে জলাঞ্জলি দিয়ে, মানবাধিকারকে জলাঞ্জলি দিয়ে, শুধুমাত্র শক্তির জোরে ক্ষমতায় টিকে আছে সরকার। তাদের এ কাজে যারাই প্রতিবাদ করছে হয়, তারা গুম হচ্ছে, না হয় খুন হচ্ছে।  আজ জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ১০ ডিসেম্বর ‘বিশ্ব মানবাধিকার দিবস’ উপলক্ষে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

তিনি আরো বলেন, আজকে সারাদেশে হত্যা, গুম, খুন, মামলায় জর্জরিত, একটি পরিবার নেই যারা হয়রানির শিকার নয়।  সিলেটে বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর সন্তান এখনো কাঁদে। প্রতিবছর ঈদের দিন তারা দরজার দিকে তাকিয়ে থাকে, এই বুঝি তাদের বাবা আসবে, তাদের সঙ্গে ঈদ করবে।  এছাড়াও গত কয়েক বছরে দেশের অসংখ্য পরিবার অসহায় হয়ে গেছে। তাদের সন্তান, পরিবার, সদস্য হারিয়েছে।  

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারপনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর