১১ ডিসেম্বর, ২০১৭ ১৭:২৫

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে মাকসুদ কামাল সভাপতি শিবলী সম্পাদক

অনলাইন ডেস্ক

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে মাকসুদ কামাল সভাপতি শিবলী সম্পাদক

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে অধ্যাপক মাকসুদ কামাল সভাপতি ও অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক আওয়ামী লীগ সমর্থিত নীল দলের প্রার্থী।

সোমবার বিকেল ৪ টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে নির্বাচনের ফল ঘোষণা করেন শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার রসায়ন বিভাগের অধ্যাপক তোফায়েল আহমেদ চৌধুরী।

সভাপতি পদে নীল দলের অধ্যাপক মাকসুদ কামাল পান ৯৪৯ ভোট। তার নিকটতম প্রার্থী সাদা দলের অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম পান ৪৭৭ ভোট।

সাধারণ সম্পাদক পদে নীল দলের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম পান ৭২৫ ভোট। তার নিকটতম প্রার্থী সাদা দলের অধ্যাপক লুৎফর রহমান পান ৬৯৭ ভোট।

এছাড়া নীল দল থেকে সহ-সভাপতি পদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও জীব বিজ্ঞান অনুষদের ডিন মো. ইমদাদুল হক (৮১২ ভোট), যুগ্ম-সম্পাদক পদে ইংরেজি বিভাগের অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী (৭৮০ ভোট) এবং কোষাধ্যক্ষ  পদে একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ (৭৪২ ভোট) বিজয়ী হন।

পাশাপাশি সদস্য পদে নীলদল থেকে গণিত বিভাগের অধ্যাপক  চন্দ্রনাথ পোদ্দার (৭৬৯ ভোট), সমাজবিজ্ঞান বিভাগের জিনাত হুদা (৭৬৮ ভোট), সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মুহাম্মাদ সামাদ (৭৬২ ভোট), লেদার অ্যান্ড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটিটের পরিচালক অধ্যাপক মো. আফতাব আলী শেখ (৯০৫ ভোট), ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক মো. জিয়াউর রহমান (৮৯২ ভোট), খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া (৮২৩ ভোট), সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম (৭৭২ ভোট), অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান (৮৪৯ ভোট) ও বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর দে (৭১৪ ভোট) বিজয়ী হন।

অন্যদিকে সাদা দলের তরফে সদস্য পদে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ার বিভাগের অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান ৬৯১ ভোট পেয়ে  বিজয়ী হন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর