১১ ডিসেম্বর, ২০১৭ ২০:২৮

সিডিএ'র তিন প্রকৌশলীর জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সিডিএ'র তিন প্রকৌশলীর জামিন নামঞ্জুর

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) তিন প্রকৌশলীর জামিন নামঞ্জুর করেছে আদালত। চউকের সহকারী প্রকৌশলী গোলাম সরওয়ারের বিরুদ্ধে ছয়টি মামলা, সহকারী প্রকৌশলী হামিদুল হকের বিরুদ্ধে একটি মামলা এবং উপ-সহকারি প্রকৌশলী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুটি দুর্নীতি মামলা রয়েছে। 

সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম নাজমুল হোসেন চৌধুরীর আদালতে তাদের জামিন আবেদন করলে শুনানি শেষে তা নামঞ্জুর করে আদালত তাদের কারাগারে পাঠানো হয় বলে জানান চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী। এর আগে চউক ভবন থেকে গত রোববার তাদের গ্রেফতার করে দুদক।

দুদক চট্টগ্রামের উপ-পরিচালক (অতিরিক্ত পুলিশ সুপার) লুৎফর কবির বলেন, ২০০৮ সালে দায়ের করা নয়টি দুর্নীতি মামলায় চউকের তিন প্রকৌশলীকে গ্রেফতার করা হয়েছে। নয়টি মামলাই তদন্ত চলছে।

আদালত সুত্রে জানা গেছে, সিডিএ’র সড়ক উন্নয়ন প্রকল্পে দুর্নীতির প্রাথমিক অনুসন্ধান শেষে দুর্নীতির অভিযোগে ২০০৮ সালে প্রতিষ্ঠানটির ২৭ প্রকৌশলী, ঠিকাদারদের বিরুদ্ধে ২৯টি দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এরপর র্দীঘদিন আসামিরা হাইকোর্টের স্থগিতাদেশ নিয়ে এসে মামলাগুলোর বিচারিক কার্যক্রম বন্ধ করে রাখে। সম্প্রতি হাইর্কোটের স্থগিতাদেশ প্রত্যাহার হওয়ায় দুর্নীতির ১৫টি মামলার বিচার শুরু হয় চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ আদালত। এখনো ১৪টি মামলা তদন্তাধীন আছে। এর মধ্যে নয়টি মামলায় চউকের তিন প্রকৌশলীকে গ্রেফতার করলো দুদক।

বিডিপ্রতিদিন/ ১১ ডিসেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর