১২ ডিসেম্বর, ২০১৭ ১৮:৩৭

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর পরিদর্শনে কোরিয়ান কাস্টমস সার্ভিস

নিজস্ব প্রতিবেদক

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর পরিদর্শনে কোরিয়ান কাস্টমস সার্ভিস

কোরিয়া কাস্টমস সার্ভিসের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সদর দপ্তর পরিদর্শন করেছেন। আজ জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় এই পরিদর্শনের আয়োজন করা হয়। 

কোরিয়ান কাস্টমসের ৪ সদস্যের প্রতিনিধিদলের প্রধান ছিলেন কোরিয়া কাস্টমসের আইসিটি ডেভেলপমেন্ট ডিভিশনের ডিরেক্টর মি. রোহ বিউয়ং পিল। এছাড়া অন্যরা হলেন- ম্যানেজমেন্ট সাপোর্ট ডিভিশনের সিনিয়র এসিস্ট্যান্ট ডিরেক্টর মি. জুং তাই সুং, কিম্পো এয়ারপোর্ট কাস্টমসের সিনিয়র এসিস্ট্যান্ট ডিরেক্টর মি. উ সিয়ুং কিউন এবং ইনফরমেশন প্ল্যানিং ডিভিশনের এসিস্ট্যান্ট ডিরেক্টর মিজ লিম হি জিওং। 

শুল্ক গোয়েন্দার কার্যালয়ে তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে তারা শুল্ক গোয়েন্দার সদরদপ্তরের বিভিন্ন অবকাঠামো ঘুরে দেখেন। এরপর কার্যালয়ের কনফারেন্স রুমে শুল্ক গোয়েন্দার সাম্প্রতিক কর্মকাণ্ড নিয়ে একটি উপস্থাপনা প্রদান করেন শুল্ক গোয়েন্দার মহাপরিচালক ড. মইনুল খান। এ সময় দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

উপস্থাপনা শেষে তারা শুল্ক গোয়েন্দার কাজের ধারাবাহিকতার ভূয়সী প্রশংসা করেন। মতবিনিময়কালে তারা বাংলাদেশ কাস্টমসের উন্নয়নের জন্য সম্ভাব্য সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন। 

বিশেষ করে কোরিয়া ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (KOICA) এর মাধ্যমে কোরিয়া কাস্টমস থেকে বাংলাদেশ কাস্টমসকে এডভান্স প্যাসেঞ্জার ইনফরমেশন সিস্টেম, ডগ স্কোয়াড এবং স্ক্যানিং মেশিন স্থাপনে আগ্রহ প্রকাশ করেন। 

দুই দেশের কাস্টমসের মধ্যে তথ্য বিনিময় ও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির বিষয়েও আলোচনা হয়। 


বিডি প্রতিদিন/১২ ডিসেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর