১৩ ডিসেম্বর, ২০১৭ ১২:০৩

হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা সেই এডিসি ও ইউএনও'র

অনলাইন ডেস্ক

হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা সেই এডিসি ও ইউএনও'র

ভ্রাম্যমাণ আদালত বসিয়ে লক্ষ্মীপুরের সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরীফকে কারাদণ্ড দেওয়ার ঘটনায় হাইকোর্টের তলবে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করলেন লক্ষ্মীপুরের তৎকালীন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার ইউএনও (উপজেলা নির্বাহী কর্মকর্তা)  মোহাম্মদ নুরুজ্জামান।

বুধবার সকাল সাড়ে ১০টায় হাইকোর্টে হাজির হয়ে তারা নিঃশর্ত ক্ষমা চান। এ সময় ভ্রাম্যমাণ আদালতের দণ্ডপ্রাপ্ত সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরীফও উপস্থিত হয়েছেন।

এদিন, আদালতে লক্ষ্মীপুরের তৎকালীন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলামের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী বাসেত মজুমদার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার ইউএনও (উপজেলা নির্বাহী কর্মকর্তা)  মোহাম্মদ নুরুজ্জামানের পক্ষে ছিলেন ইউসূফ হোসেন হুমায়ূন।

এর আগে, ওই কারাদণ্ডের ঘটনায় এক রিট আবেদনের শুনানি আমলে নিয়ে গত ৫ ডিসেম্বর বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ  শেখ মুর্শিদুল ইসলাম ও মোহাম্মদ নুরুজ্জামানকে আদালতে তলব করে। একই সঙ্গে ১৩ ডিসেম্বর হাজির হয়ে ওই ঘটনায় তাদের ব্যাখ্যা দেওয়া কথা বলা হয়। একই দিন সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরীফকে আদালতে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়েছিলো।

প্রসঙ্গত, গত ৪ ডিসেম্বর সকালে শহরের কাকলি শিশু অঙ্গণ বিদ্যালয়ে প্রবেশকে লক্ষ্মীপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলামের সঙ্গে সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরীফের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে অসদাচরণের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সালাহ উদ্দিন শরীফকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। পরে পুলিশ তাকে কারাগারে পাঠায়।   


বিডি-প্রতিদিন/১৩ ডিসেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর