১৩ ডিসেম্বর, ২০১৭ ১৩:৪৬

হেফাজতের মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

অনলাইন ডেস্ক

হেফাজতের মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

ফাইল ছবি

পুলিশি বাধার মধ্যদিয়ে শেষ হয়েছে হেফাজতে ইসলামের মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচি। আজ দুপুর ১২টার দিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মার্কিন দূতাবাস অভিমুখে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী তারা এ মিছিল শুরু করেন। 

পুলিশের নিশ্ছিদ্র নিরাপত্তায় মিছিলসহ দলের নেতাকর্মীরা পল্টন মোড়, কাকরাইল হয়ে শান্তিনগর এলাকায় পৌঁছালে ব্যারিকেড দিয়ে তাদের আটকে দেয় পুলিশ। এরপর পুলিশের সহায়তায় হেফাজতের ঢাকা মহানগর সভাপতি মাওলানা নূর হোছাইন কাসেমীর নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল স্মারকলিপি দেওয়ার জন্য মার্কিন দূতাবাসের উদ্দেশ্যে রওনা দেন।

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন মাওলানা মাহফুজুল হক, মাওলানা আহমদ আব্দুল কাদের, মাওলানা আজীজুল হক ইসলামাবাদী, মাওলানা ফজলুল করীম কাসেমী।

এর আগে হেফাজতে ইসলাম বায়তুল মোকাররমের উত্তর গেইটে সমাবেশ করে। ইসরাইলের হাত থেকে জেরুজালেম যতোদিন পর্যন্ত মুক্ত না হবে ততোদিন আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা আসে সমাবেশ থেকে। এছাড়া, যুক্তরাষ্ট্রের সঙ্গে রাষ্ট্রীয় সব সম্পর্ক ছিন্ন এবং ইসরাইলের সব পণ্য বর্জন করতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

উল্লেখ্য, জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের স্বীকৃতির প্রতিবাদে তারা এ কর্মসূচি পালন করেন।


বিডি প্রতিদিন/১৩ ডিসেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর