১৩ ডিসেম্বর, ২০১৭ ১৬:৫৩

'ইতিহাস বিকৃতি রুখতে মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান'

অনলাইন ডেস্ক

'ইতিহাস বিকৃতি রুখতে মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান'

ফাইল ছবি

ইতিহাস বিকৃতি, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে রুখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। 

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকায় বসবাসকারী মুক্তিযোদ্ধা, যোদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি। 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) যৌথভাবে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। 

মেয়র বলেন, ‘বর্তমানে দেশের শতকরা ৬৫ ভাগ মানুষের বয়স ৩৫ বছরের নিচে। যাদের জন্ম হয়েছে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্মের কমপক্ষে ১০ বছর পর। তাদের অনেকেই মুক্তিযুদ্ধের ইতিহাস এবং মুক্তিযোদ্ধাদের অবদানের কথা জানেন না। কারণ এই রাষ্ট্রীয় ক্ষমতায় বার বার অপশক্তির দখলে রেখে দেশের ইতিহাস বিকৃত করেছে। মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলুন্ঠিত করা হয়েছে। বাঙালি জাতির স্বপ্নকে দাবিয়ে দেয়ার চেষ্টা করা হয়েছে।’ 

তিনি বলেন, সমস্ত কিছুকে নসাৎ করে দিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন। ইতিহাস বিকৃতিকে রুখে দাঁড়িয়ে এখন সত্যিকার ইতিহাস নতুন করে তুলে ধরার প্রয়োজন আছে বলে আমি মনে করি। নতুন প্রজন্মের একজন সদস্য হিসেবে মুক্তিযোদ্ধাদের এই নেতৃত্ব গ্রহণ করার জন্য তিনি অনুরোধ করেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ওসমান গনির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, সেক্টর কমান্ডার্স ফোরোমের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) কে এম শফিউল্লাহ বীরোত্তম, সহ-সভাপতি কর্ণেল (অব.) আবু ওসমান চৌধুরী বীরোত্তম, মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফী, মো. মোশাররফ হোসেন, আমীর হোসেন মোল্লা ও শফিকুল ইসলাম শহীদ। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল ও শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মেজবাহুল ইসলাম। 

বিডি প্রতিদিন/১৩ ডিসেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর