১৫ ডিসেম্বর, ২০১৭ ২২:৩৪

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ

নিজস্ব প্রতিবেদক

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ

‘অন্ধকার থেকে মুক্ত করুক মুক্তিযোদ্ধের চেতনার আলো’ এ স্লোগানকে সামনে রেখে মৌলবাদ-কুশিক্ষা-পশ্চাদমুখিতা আর সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে স্মরণ করা হলো শহীদ বীর মুক্তিযোদ্ধাদের।

মহান বিজয় দিবসের আগের দিন শুক্রবার সন্ধ্যায় কোনাপাড়ার ‘শহীদ কর্নেল অলি উচ্চ বিদ্যালয়ের স্থাপিত স্মৃতিসৌধে’ মোমবাতি প্রজ্জ্বলন ও মুক্তিযোদ্ধাদের এই স্মরণ অনুষ্ঠানের আয়োজন করে ডেমরা থানা আওয়ামী লীগ।

এতে প্রধান অতিথি ঢাকা-৫ আসনের এমপি হাবিবুর রহমান মোল্ল­া প্রায় এক হাজার মোমবাতি জ্বালিয়ে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল­া সজল, বীর মুক্তিযোদ্ধা এ একে ফজলুল হক খান, মাসুদুর রহমান মোল­া বাবুল, সামসুল হক খান স্কুল এন্ড কলেজের সভাপতি মাহফুজুর রহমান মোল্ল­া শ্যামল, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান হাবু, মোহাম্মদ আলী, আবুল বাশার, সাবেক ছাত্রলীগ নেতা কৌশিক আহমেদ জসিম, শ্রমিক লীগ নেতা বাচ্চু খন্দকার, ডেমরা থানা ছাত্রলীগ সভাপতি সিফাত সালেহীন চপল, যাত্রাবাড়ি থানা যুবলীগের সভাপতি নুরুল আমিন নীরু প্রমুখ।
শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে ভিন্ন রকম এই আয়োজনে বক্তরা অসাম্প্রদায়িক চেতনায় দেশ গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এর আগে বিকেলে আলোচনা, গণসঙ্গীত, আবৃতি, কবিতা পাঠ ও দেশাত্মবোধক গানের অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর দুপুরে স্থানীয় এলাকার বিভিন্ন মসজিদে মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোওয়া-মিলাদ অনুষ্ঠিত হয়। এ সময় বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করা হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর