২২ জানুয়ারি, ২০১৮ ১৫:৩৫

নবজাতকের মৃত্যুর অভিযোগ, হাসপাতালে ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

নবজাতকের মৃত্যুর অভিযোগ, হাসপাতালে ভাঙচুর

রাজশাহী ইসলামি ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে সোমবার বেলা ১১টার দিকে হাসপাতালের পরিচালকের কক্ষ ঘেরাও করে প্রসূতির স্বজনরা। এ সময় উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ গিয়ে তাদের বের করে দেয়। বের হওয়ার সময় তারা হাসপাতালে ভাঙচুর চালায়।

প্রসূতির জুলিয়া বেগমের বাড়ি নগরীর আসাম কলোনী এলাকায়।জুলিয়া হাসপাতালের ৪০৬ নম্বর ওয়ার্ডের ২ নম্বর বেডে চিকিৎসাধীন আছেন।তার স্বামী নাজমুল হাসান টগর জানান, শনিবার রাত ১২টার দিকে তার স্ত্রীকে নওদাপাড়ায় রাজশাহী ইসলামি ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জুলিয়াকে চিকিৎসক আবেদা বেগমের তত্বাবধানে দেয়। রাতেই চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে মা ও সন্তান ভাল আছে বলে জানায়। এরপর ভোর ৬টার দিকে অপারেশনের (সিজার) সময় দেন। কিন্তু তিনি আর হাসপাতালে আসেননি। নয় ঘণ্টা পর বিকেল ৩টার দিকে তার স্ত্রীর সিজার করা হয়। সময়মত সিজার না করায় গর্ভে তার সন্তানের মৃত্যু হয় বলে দাবি করেন তিনি।

এ ব্যাপারে যোগাযোগ করার চেষ্টা করে চিকিৎসক আবেদা বেগমকে পাওয়া যায়নি। তবে তার সহকারী সাবিনা বলেন, শাশুড়ির মৃত্যুর খবর পেয়ে ভোরেই ম্যাডাম (আবেদা বেগম) কুষ্টিয়া চলে যান। সকাল ৮টার দিকে ফোন করে ম্যাডাম বিষয়টি জানান। ম্যাডাম বলেন, আমি দুইদিন কোন রোগী দেখবো না তা কর্তৃপক্ষেকে জানিয়ে দিও। সকাল নয়টার দিকে আমি পরিচালকে বিষয়টি জানিয়ে দিই।

জুলিয়ার চাচা ইমন শেখ জানান, নির্ধারিত চিকিৎসকের অনুপস্থিতিতে আরেকজন চিকিৎসককে দায়িত্ব দেওয়ার কথা। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ সেটি করেননি। তাদের অবহেলায় গর্ভে সন্তান মারা যায়।

এ নিয়ে কথা বলতে গেলে পরিচালক মামুনুর রশিদ বলেন, এটি একটি দুর্ঘটনা।

শাহ মুখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বলেন, হাসপাতালের ভিতরে রোগীর স্বজনদের উত্তেজনার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়। পুলিশ উত্তেজিত লোকজনকে হাসপাতাল থেকে বের করে দেয়। বের হওয়ার সময় গেটের কাছে তারা জ্বানালার কাঁচ ও ফুলের টব ভাঙচুর করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

বিডি প্রতিদিন/২২ জানুয়ারি, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর