২২ জানুয়ারি, ২০১৮ ১৯:০১

নিউ মার্কেটের ব্যবসায়ীদের অবরোধ প্রত্যাহার

অনলাইন ডেস্ক

নিউ মার্কেটের ব্যবসায়ীদের অবরোধ প্রত্যাহার

সংগৃহীত ছবি

রাজধানীর নিউ মার্কেট দোতলা করার সিদ্ধান্তের প্রতিবাদে ডাকা সড়ক অবরোধ প্রত্যাহার করেছেন ব্যবসায়ীরা।  স্থানীয় সংসদ সদস্য ফজলে নূর তাপসের আশ্বাসে তারা অবরোধ প্রত্যাহার করে নেন।

এর আগে নিউ মার্কেট দোতলা করার সিদ্ধান্তের প্রতিবাদে সোমবার দুপুর ১২টার দিকে নিউ মার্কেটের দক্ষিণে দিকের ১ নম্বর গেইটের সামনে সড়কে অবস্থান নেন মার্কেটের ব্যবসায়ীরা। এ সময় তারা স্লোগান ও বক্তৃতা দিতে থাকেন।  এতে নীলক্ষেত মোড় থেকে বিডিআর গেইট পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এমতাবস্থায় বিকাল পৌনে ৫টার দিকে স্থানীয় সংসদ সদস্য ফজলে নূর তাপস সেখানে যান। তিনি ব্যবসায়ীদের দাবির প্রতি একাত্মতা জানিয়ে তাদের রাস্তা ছেড়ে দেওয়ার অনুরোধ জানালে ব্যবসায়ীরা সড়ক অবরোধ প্রত্যাহার করে। বিকেল ৫টার দিকে তারা সরে গেলে পুনরায় সড়কে যান চলাচল শুরু হয়।

এ সময় ব্যবসায়ীদের উদ্দেশে এমপি তাপস বলেন, “আমি আপনাদের সঙ্গে একমত। নিউ মার্কেটের একটা নিজস্ব ঐতিহ্য আছে। সিটি করপোরেশন যে সিদ্ধান্ত নিয়েছে, তা তারা পুনর্বিবেচনা করবেন বলে আমার বিশ্বাস।

তিনি আরো বলেন, আগামীকাল আমি দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলব। আমি আপনাদের অনুরোধ করছি, আপনারা রাস্তাটি ছেড়ে দিন, এতে মানুষের কষ্ট হচ্ছে।”
  
এ ব্যাপারে নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সদস্য মোহাম্মদ আওলাদ হোসেন বলেন, 'ডিএসসিসির কিছু অসৎ কর্মকর্তা নিউ মার্কেটকে দ্বিতীয় তলা করতে চাচ্ছে। এটা ঐতিহ্যবাহী মার্কেটের অবকাঠামো নষ্ট করবে।'

বিডিপ্রতিদিন/ ২২ জানুয়ারি, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর