২৪ জানুয়ারি, ২০১৮ ১৪:১১

বরিশালের মেরিন ওয়ার্কশপে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নির্মিত হবে পর্যটন মোটেল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালের মেরিন ওয়ার্কশপে অবৈধ স্থাপনা উচ্ছেদ

বরিশাল বিআইডব্লিউটিএ’র মেরিন ওয়ার্কশপের ভেতরে থাকা অবৈধ দখলদারদের উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকালে নিরাপত্তারক্ষীদের সহায়তায় এই অভিযান চালায় বিআইডব্লিউটিএ। এ সময় মেরিন ওয়ার্কশপের মধ্যে থাকা ২০ জন অবৈধ দখলদারের সকল স্থাপনা উচ্ছেদ করা হয়। 

অভিযান পরিচালনাকালে বিআইডব্লিউটিএ’র নির্বাহী প্রকৌশলী শাহনেওয়াজ কবির, নদী বন্দর কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, নৌ নিরাপত্তা শাখার উপ-পরিচালক আজমল হুদা মিঠুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

বরিশাল বিআইডব্লিউটিএ’র নির্বাহী প্রকৌশলী শাহনেওয়াজ কবির জানান, বিআইডব্লিউটিএ’র মেরিন ওয়ার্কফমের অভ্যন্তরে ১ হাজার ৯শ’ ৫২ বর্গফুট আয়তনের একটি পুরনো আধাপাকা স্থাপনা বার্ষিক ইজারা নিয়েছিলেন মেজবাউদ্দিন রতন নামে এক ব্যক্তি। কিন্তু পরবর্তীতে ইজারা চুক্তির শর্ত ভঙ্গ করায় কর্তৃপক্ষ তাকে ইজারা বাতিলের নোটিশ জারি করে। রতন ওই নোটিশের বিরুদ্ধে আদালতে আপীল করেন। গত মঙ্গলবার বরিশালের সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মো. হাদিউজ্জামান ওই আপীল আবেদন খারিজ করে দেন। 

আদালতের আদেশ পেয়ে আজ সকালে নিরাপত্তা রক্ষীদের সহায়তায় রতনের দখলে থাকা আধাপাকা স্থাপনা থেকে তাকে উচ্ছেদ করে পুরো স্থাপনা গুড়িয়ে দেয়। একই সাথে মেরিন ওয়ার্কশপের বিভিন্ন স্থানে থাকা আরো ১৯ জন অবৈধ দখলদারকে উচ্ছেদ করা হয় বলে জানিয়েছেন নির্বাহী প্রকৌশলী শাহনেওয়াজ কবির। 

বিআইডব্লিউটিএ সূত্র জানায়, মেরিন ওয়ার্কশপের এক একর জমি সম্প্রতি পর্যটন করপোরেশনকে লিজ দেওয়া হয়েছে। পর্যটন করপোরেশন ওই জমিতে মোটেল নির্মাণ করবে। আগামী ১০ ফেব্রুয়ারী মেরিন ওয়ার্কশপের জমি পরিদর্শন করতে আসছেন দুইজন মন্ত্রী। এর আগেই ওই জমিতে থাকা সকল অবৈধ স্থাপনা দখলমুক্ত করা হয়েছে। 


বিডি প্রতিদিন/২৪ জানুয়ারি ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর