২৪ জানুয়ারি, ২০১৮ ১৪:২৭

কুমিল্লায় চোর সন্দেহে দুই শিশু হত্যায় একজনের মৃত্যুদণ্ড

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় চোর সন্দেহে দুই শিশু হত্যায় একজনের মৃত্যুদণ্ড

একশ’ টাকা চুরির সন্দেহে কুমিল্লার চৌদ্দগ্রামে দুই সহোদর ভাইকে শ্বাসরোধে হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক নূর নাহার বেগম শিউলী এ আদেশ দেন।

 মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার হেসিয়ারা গ্রামের আবুল হাসেমের ছেলে শেখ ফরিদ(২৮)। চৌদ্দগ্রামের বিজয়পুর গ্রামের রাজার মা'র দীঘির পাহারাদার ছিলেন আসামি শেখ ফরিদ। নিহতদের বাবা ছেরু মিয়া শেখ ফরিদের সাথে পাহারাদারের কাজ করতেন।

মামলার বিবরণে জানা যায়, শেখ ফরিদের পকেট থেকে ১০০ টাকা চুরির ঘটনাকে কেন্দ্র করে ২০০৮ সালের ২৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রাম উপজেলার সাতঘরিয়া গ্রামের ছেরু মিয়া’র দুই শিশু সন্তান মো. জাকির হোসেন (১০) ও আব্দুল করিমকে (১২) ওই গ্রামের মিলাদ ও মাহফিল হতে আসামি শেখ ফরিদ ডেকে নিয়ে গলা টিপে ও মুখে কাপড় পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে। পরে বিজয়পুর গ্রামের রাজার মা'র দীঘির দক্ষিণ পাড়ে কবরস্থানে জঙ্গলে লাশ লুকিয়ে রাখে। এ ব্যাপারে মৃত জাকির ও করিমের পিতা বাদী হয়ে একই জেলার নাঙ্গলকোট উপজেলার হেসিয়ারা গ্রামের আবুল হাসেমের ছেলে শেখ ফরিদকে আসামি করে চৌদ্দগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার পুলিশ পরিদর্শক মোস্তাফিজুর রহমান ও এসআই কাজী আব্দুল শুক্কুর মামলার তদন্ত করে আসামি শেখ ফরিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ২০০৮ সালের ৫ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরবর্তীতে মামলাটি বিচারে আসলে রাষ্ট্রপক্ষে ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ঘাতক শেখ ফরিদকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন আদালত। 

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের অতিরিক্ত পি.পি অ্যাড. মো. রাজ্জাকুল ইসলাম খসরু এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. শামীম আরা শিমু। 

বিডি-প্রতিদিন/২৪ জানুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর