Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:৩২ অনলাইন ভার্সন
বরিশালে বিএনপির অবস্থান কর্মসূচী পালন, আটক ১
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে বিএনপির অবস্থান কর্মসূচী পালন, আটক ১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ সকল সিনিয়র নেতৃবৃন্দের মুক্তি চেয়ে বরিশালে অবস্থান কর্মসূচী পালন করেছে বিএনপি। 

মঙ্গলবার সকাল ১১টায় নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে কঠোর পুলিশী বেষ্টনীতে মহানগর এবং উত্তর ও দক্ষিন জেলা বিএনপি’র যৌথ উদ্যোগে ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচী পালিত হয়। 
 
মহানগর বিএনপি’র সভাপতি ও কেন্দ্রিয় কমিটির যুগ্ম মহাসচিব সাবেক মেয়র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে অবস্থান কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, উত্তর জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ, দক্ষিন জেলা বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁন সহ অন্যান্যরা। 

অবস্থান কর্মসূচীতে বক্তারা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সহ সকল সিনিয়র নেতৃবৃন্দের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় সাঁজানো রায়ের প্রত্যাখ্যান করে বেগম জিয়ার মুক্তির দাবী জানান। বেগম জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত এই আন্দোলন দিন দিন বেগবান হবে বলেও অবস্থান কর্মসূচীতে হুশিয়ারী দেন নেতারা। 

এদিকে সাবেক এমপি সরোয়ার বুধবার বেগম জিয়ার মুক্তির জন্য রোজা রাখার জন্য নেতাকর্মী-সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন। 

কর্মসূচী শেষে বাড়ি ফেরার পথে মহানগর ছাত্রদলের আহ্বায়ক খন্দকার আবুল হাসান লিমনকে গ্রেফতার করে পুলিশ। পুরনো রাজনৈতিক মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয় বলে জানিয়েছে কোতয়ালী মডেল থানা পুলিশ। 

৩ দিনব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর শেষ দিন বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনশন কর্মসূচী পালন করবে নেতাকর্মীরা। 

বিএনপির কর্মসূচী উপলক্ষ্যে সদর রোড সহ আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল।

বিডিপ্রতিদিন/ ১৩ ফেব্রুয়ারি, ২০১৮/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow