১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:৫১

খালেদার মুক্তির দাবিতে জেলা প্রশাসকের কাছে বরিশাল বিএনপির স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

খালেদার মুক্তির দাবিতে জেলা প্রশাসকের কাছে বরিশাল বিএনপির স্মারকলিপি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ সকল নেতৃবৃন্দের বিরুদ্ধে সাজার প্রতিবাদে এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৩ দিনের কেন্দ্রীয় কর্মসূচীর দ্বিতীয় দিন বরিশালের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি। 

বৃহস্পতিবার রবিবার বেলা সাড়ে ১২টার দিকে মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দ জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের কাছে স্মারকলিপি দেন। 

এ সময় মহানগর বিএনপি’র সভাপতি ও কেন্দ্রিয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব সাবেক মেয়র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার ও মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁন ও সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন এবং উত্তর জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

এর আগে, সকাল ১০টায় নগরীর সদর রোডের বিএনপি দলীয় কার্যালয় চত্বরে জড়ো হন নেতাকর্মীরা। সেখানে মহানগর বিএনপি’র সভাপতি সাবেক এমপি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁন ও উত্তর জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ। 

সমাবশে শেষে নেতাকর্মীরা স্মারকলিপি দিতে দলগতভাবে জেলা প্রশাসকের কার্যালয়ে যেতে চাইলে তাদের বাধা দেয় পুলিশ। পরে বিএনপি ৩ ইউনিট কমিটির ৬ জন নেতাকে জেলা প্রশাসক কার্যালয়ে যাওয়ার অনুমতি দেয় পুলিশ। সে অনুযায়ী কঠোর পুলিশি বেষ্টনীতে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে স্মারকলিপি দেন সিনিয়র নেতারা। 

এদিকে, বিএনপি’র কর্মসূচি ঘিরে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি রোধে সদর রোড এবং জেলা প্রশাসক কার্যালয়সহ আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিলো। 

এর আগে ৩ দিনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গত শনিবার গণসাক্ষরতা কর্মসূচী পালন করে বিএনপি। শেষ দিন আগামীকাল (আজ) সোমবার জেলা, উপজেলা এবং মহানগরে বিক্ষোভ কর্মসূচী পালন করবে তারা। 

বিডি-প্রতিদিন/১৮ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর