২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:২১
আদালতে স্বীকারোক্তি

গরু ব্যবসায়ীর টাকা ছিনতাই, ২ পুলিশসহ ৪ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

গরু ব্যবসায়ীর টাকা ছিনতাই, ২ পুলিশসহ ৪ জন কারাগারে

গরু ব্যবসায়ীর ৯ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় খুলনার ডুমুরিয়া থানার দুই পুলিশসহ চারজনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় খুলনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার পর তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়। ছিনতাই মামলার তদন্তকারী কর্মকর্তা মো. জাকারিয়া শেখ এ তথ্য জানিয়েছেন।

এর আগে ছিনতাই ঘটনায় জড়িত সন্দেহে বুধবার রাতে ডুমুরিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুর রউফ বিশ্বাস, কনস্টেবল নাদিম শিকদার, ট্রাকচালক মনির সরদার ও সহযোগী রাজু ঘোষকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

ট্রাক চালক ও তার সহযোগির বাড়ি সাতক্ষীরা জেলা শহরে। গ্রেফতার হওয়া দুই পুলিশের কাছ থেকে ছিনতাইয়ের ৬ লাখ ৫৫ হাজার টাকা উদ্ধার হয়েছে। গত ১৫ ফেব্রুয়ারি ডুমুরিয়ার চুকনগর এলাকায় এই ছিনতাইয়ের ঘটনা ঘটে।
 
পুলিশ জানায়, সাতক্ষীরার নলকুড়া গ্রামের গরু ব্যবসায়ী গোলাম রসুল লিটন ও তার সহযোগীরা ডুমুরিয়ার খর্নিয়ার হাটে গরু বিক্রি করে ৯ লাখ ১৫ হাজার টাকা নিয়ে ট্রাকযোগে বাড়ি ফিরছিলেন। উপজেলার চুকনগর এলাকায় সাদা পোশাকে দু’জন লোক মোটরসাইকেলে ট্রাকটির সামনে গতিরোধ করে। ট্রাকে মাদক আছে বলে তারা তল্লাশি চালাতে থাকেন। তারা ডিবি পুলিশ পরিচয়ে অস্ত্র দেখিয়ে গরু ব্যবসায়ীদের কাছে থাকা ৯ লাখ ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে মোটরসাইকেলযোগে ঘটনাস্থল ত্যাগ করে খুলনার দিকে চলে যান।

খুলনা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি আক্কাস আলি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, টাকা ছিনতাইয়ের ঘটনায় গোয়েন্দা পুলিশ তদন্ত করে ডুমুরিয়া থানার পুলিশ সদস্য রউফ বিশ্বাস ও নাদিম জড়িত প্রমাণ পায়। বুধবার সন্ধ্যায় তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে তারা এই ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেন। পরে তাদের স্বীকারোক্তিতে বাকি দুইজনকে সাতক্ষীরা থেকে আটক করা হয়। 

খুলনার পুলিশ সুপার নিজামুল হক মোল্লা সাংবাদিকদের জানান, ছিনতাইয়ের ঘটনায় পুলিশ সদস্যদের জড়িত থাকার অভিযোগ প্রাথমিক তদন্ত করে সত্যতা পাওয়া যায়। পরে অপরাধীদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়।  

বিডি প্রতিদিন/২২ ফেব্রুয়ারি, ২০১৮/ওয়াসিফ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর