২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:১৫

বিসিসি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বিসিসি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি অব্যাহত

বকেয়া বেতন ও প্রভিডেন্ট ফান্ডের অর্থ বরাদ্দের দাবিতে গত ৭ দিন ধরে দাপ্তরিক সকল কাজকর্ম বন্ধ রেখে নগর ভবনের দোতালায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে বরিশাল সিটি করপোরেশনের স্থায়ী ও অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীরা।
রবিবার সপ্তম দিন কর্মবিরতি অব্যাহত থাকায় সিটি করপোরেশন পুরোপুরি অচল হয়ে পড়েছে। সাধারণ নাগরিকরা বিভিন্ন সেবা নিতে এসে নিরাশ হয়ে ফিরে যাচ্ছেন।

বিসিসির কর্মকর্তা-কর্মচারীরা জানান, বিসিসি’র স্থায়ী কর্মকর্তা-কর্মচারীরা সব শেষ জানুয়ারি মাসে গত বছরের আগস্ট মাসের বেতন পেয়েছেন। সে হিসেবে এখনই তাদের ৫ মাসের বেতন বকেয়া। অপরদিকে দৈনন্দিন মজুরি ভিত্তিক কর্মচারীদের ৪ মাসের বেতন বকেয়া হয়েছে। বেতন বকেয়া পড়ায় কর্মকর্তা-কর্মচারীদের মানবেতর জীবন যাপন করতে হচ্ছে। বকেয়া বেতন এবং ১০ মাসের প্রভিডেন্ট ফান্ডের অর্থ বরাদ্দ পাওয়ার দাবিতে কর্মকর্তা-কর্মচারীরা আজ ৭ম দিনের মতো স্বাভাবিক কাজ বন্ধ রেখে সকালে নগর ভবনে অবস্থান নেয়। এ সময় থেমে থেমে বিক্ষোভ করে তারা।

এই দাবি আদায় না হওয়া পর্যন্ত কাজে না ফেরার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীদের অন্যতম নেতা পরিচ্ছন্নতা কর্মকর্তা দিপক লাল মৃধা।

বরিশাল সিটি করপোরেশনে স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় ২ হাজার কর্মকর্তা-কর্মচারী রয়েছে। তাদের বেতনের জন্য প্রতি মাসে সিটি করপোরেশনের প্রয়োজন প্রায় ৩ কোটি টাকা।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর