২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:০৮
যুবকের চোখ উৎপাটন

পুলিশের বিরুদ্ধে মামলা পুন:তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

পুলিশের বিরুদ্ধে মামলা পুন:তদন্তের নির্দেশ

খুলনায় পুলিশের বিরুদ্ধে শাহজালাল নামের যুবকের চোখ উৎপাটন মামলায় পুন:তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। খুলনা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ নতুন করে মামলার তদন্ত করবে।

রবিবার দুপুরে খুলনা মহানগর হাকিম মো. শাহীদুল ইসলাম এই নির্দেশ দেন।

এর আগে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) মামলার তদন্তে ‘পুলিশের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি’-মর্মে আদালতে প্রতিবেদন জমা দিলে বাদীপক্ষ তাতে না রাজির আবেদন জানায়। আগামী ২৫ মার্চ মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।
 
বাদিপক্ষের আইনজীবী মোমিনুল ইসলাম বলেন, ‘পিবিআই এর তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে বাদী রেনু বেগম আদালতে নারাজি পিটিশন দাখিল করেন। শুনানি শেষে আদালত মামলাটি পুন:তদন্তের জন্য কেএমপি’র ডিসি ডিবিকে দায়িত্ব দিয়েছেন।’

বাদীপক্ষের আইনজীবীরা জানায়, ২০১৭ সালের ১৮ জুলাই নগরীর খালিশপুর থেকে ছিনতাইকারী সন্দেহে আটক হয় শাহ জালাল। পরিবারের দাবি, ওই রাতে তাকে ছেড়ে দেওয়ার অনুরোধ করলে পুলিশ দেড় লাখ টাকা দাবি করে। টাকা দিতে না পারায় রাত সাড়ে ১১টার দিকে খুলনা বাইপাস সড়কে নিয়ে শাহজালালের দুই চোখ উপড়ে ফেলা হয়। এ ঘটনায় শাহজালালের মা রেনু বেগম বাদি হয়ে ১১ পুলিশ ও আনসার কর্মকর্তাসহ ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর