২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:০৯

বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক, বার্তা সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে বগুড়ার আদালতে মানহানি মামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার গাজীপুরের শ্রীপুরে অনুষ্ঠিত এই মানববন্ধন ও সমাবেশে উপজেলায় প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা অংশ নেন। পাশাপাশি একাত্মতা প্রকাশ করে এতে যোগ দেন শিক্ষক, রাজনীতিক, আইনজীবী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সমাবেশে বক্তারা দাবি করেন, আগামী এক সপ্তাহের মধ্যে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। একই সঙ্গে সেখানে চিহিৃত সকল মাদক কারবারিদের গ্রেফতার করতে হবে। অন্যথায় টানা কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তারা।

দুপুর দেড়টার দিকে ঢাকা-শ্রীপুর সড়কে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে প্রথমে মানববন্ধনের আয়োজন করা হয়। পরে শ্রীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বক্তব্য দেন কালের কণ্ঠের গাজীপুরে কর্মরত আঞ্চলিক প্রতিনিধি শাহীন আকন্দ, এশিয়ান টিভির গাজীপুর প্রতিনিধি হোসাইন আলী বাবু, এশিয়ান টিভির শ্রীপুর প্রতিনিধি কবির সরকার, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও নয়া দিগন্ত’র শ্রীপুর সংবাদদাতা নজরুল ইসলাম মাহবুব, সাধারণ সম্পাদক ও আমাদের অর্থনীতি’র শ্রীপুর প্রতিনিধি রতন প্রধান, দৈনিক প্রাইম’র প্রধান প্রতিবেদক ফজলে মমিন আকন্দ, সংবাদের শ্রীপুর প্রতিনিধি রুহুল আমিন, মানবকণ্ঠের শ্রীপুর প্রতিনিধি শিহাব খান, ঢাকা টাইমসের শ্রীপুর প্রতিনিধি ফয়সাল আহমেদ, আজকের বাংলা খবরের সম্পাদক ও ডেসটিনি শ্রীপুর প্রতিনিধি সোলায়মান মোহাম্মদ, ভোরের পাতা শ্রীপুর প্রতিনিধি বায়েজিদ আকন্দ, মানবজমিন শ্রীপুর প্রতিনিধি এনামুল হক আকন্দ, শীর্ষ নিউজ২৪ ডটকমের গাজীপুর প্রতিনিধি তানজিদ আশরাফ, ঢাকার ঢাক শ্রীপুর প্রতিনিধি আরিফুল ইসলাম আবির, দেশকাল শ্রীপুর প্রতিনিধি রাতুল মন্ডল, বাংলা টিভি শ্রীপুর প্রতিনিধি সুমন শেখ, খোলা কাগজের শ্রীপুর প্রতিনিধি মেহেদি হাসান লিটন।

এ সময় কর্মসূচিতে একাত্মতা জানান শ্রীপুর পৌর আওয়ামী লীগ নেতা নুরে আলম মোল্লা, শ্রীপুর উপজেলা যুবলীগ নেতা হাবিবুর রহমান জুয়েল, শ্রমিক নেতা আরজু সরকার, কাপাসিয়া যুবলীগ নেতা সাইফুল ইসলাম, মাসুদ খান, শ্রীপুর যুবলীগ নেতা তানভির আহমেদ, সেলিম মুন্সি প্রমুখ।

বক্তারা দাবি করেন, ‘বাংলাদেশ প্রতিদিন দেশের সর্বাধিক প্রচারিত একটি জনপ্রিয় দৈনিক। পত্রিকাটির সম্পাদক, প্রকাশক, বার্তা সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে একের পর এক সাজানো মামলা ষড়যন্ত্রের অংশ।’
 
বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘আগামী এক সপ্তাহের মধ্যে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক, প্রকাশক, বার্তা সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে দায়ের করা সাজানো মামলা প্রত্যাহার করতে হবে। একই সঙ্গে গ্রেপ্তার করতে হবে সকল মাদক কারবারীদেরও। অন্যথায় টানা কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি বাংলাদেশ প্রতিদিনের পেছনের পৃষ্ঠায় ‘বগুড়ার ঘাটে ঘাটে ইয়াবা’ সংবাদে তোলপাড় শুরু হয় বগুড়া তথা সারা দেশে। টনক নড়ে বগুড়া জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনে। আর এই সংবাদে মাদক কারবারী ও গডফাদারদের নাম উঠে আসে। এর মধ্যে বগুড়ার মাদকের গডফাদার মঞ্জুরুল আলম মোহন ও আব্দুর মান্নান ওরফে ফেম মান্নানের নাম ছিল।

এরপর নিজেদের দোষ ঢাকতে গত ১৮ ফেব্রুয়ারি ওই ইয়াবা গডফাদার মঞ্জুরুল আলম মোহন ও আব্দুর মান্নান ওরফে ফেম মান্নান বগুড়া আদালতে ৯ কোটি টাকার মানহানির পৃথক দুটি মামলা দায়ের করেন। মামলায় বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, বার্তা সম্পাদক ও প্রতিবেদককে বিবাদী করা হয়েছে।

বিডি-প্রতিদিন/২৫ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর